ব্রাহ্মণবাড়িয়ায় শিশুকে শ্বাসরোধ করে হত্যা করলেন মা 

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2024-07-02 17:53:40

ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরে নুসরাত জাহান তিথি নামে ৬ মাস বয়সী এক কন্যা শিশুকে শ্বাসরোধ করে হত্যা করেছেন মা স্বপ্না বেগম। এদিকে শিশুটির বাবা মরদেহ গুম করার চেষ্টা করেছেন।

সোমবার (১ জুলাই) রাতে একটি খাল থেকে শিশুটির মরদেহ উদ্ধার করে পুলিশ। সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের বড়িশল গ্রামে এই ঘটনা ঘটে।

নিহত শিশু নুসরাত জাহান তিথির মা স্বপ্না বেগম ও বাবা জিল্লুর রহমানকে পুলিশ আটক করেছে। মঙ্গলবার (২ জুলাই) বিকেলে তাদের আদালতে পাঠানো হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, জিল্লুর রহমান ও স্বপ্না বেগম প্রতিদিনের মতো শিশু নুসরাতকে সঙ্গে নিয়ে ঘরে ঘুমিয়ে ছিলেন। পরে সোমবার সকালে স্বপ্না বেগম তার শিশু নুসরাত নিখোঁজ হয়েছে বলে চিৎকার শুরু করে। পরে এদিন থানায় জিডি করলে পুলিশ ঘটনাস্থলে তদন্ত শুরু করে। এক পর্যায়ে বাড়ির পাশের একটি খালে শিশুর মরদেহ ভাসতে দেখে বিষয়টি পুলিশের সন্দেহ হলে শিশুর মাকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করলে হত্যাকাণ্ডের সাথে জড়িত বলে স্বপ্না বেগম স্বীকার করেন।

পরে পুলিশ শিশুটির মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে পাঠায়।

স্বপ্না বেগম পুলিশকে জানায়, চিৎকার ও কান্নাকাটি করার কারণে শিশুটির মুখে রাতেই কাপড় চাপা দেয়া হয়। এতে শিশুটি মারা যায়। পরে বিষয়টি ধামাচাপা দিতে তার স্বামী জিল্লুর রহমান মরদেহটি বাড়ির পাশের খালে রেখে আসেন৷

এব্যাপারে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শিশুর মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আটককৃত বাবা ও মা শিশুটিকে হত্যা ও মরদেহ গুমের পেছনে জড়িত বলে পুলিশের কাছে স্বীকার করেছেন। তাদের আদালতে পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর