কোটা সংস্কার আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা

, জাতীয়

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-07-02 18:10:05

সরকারি চাকরিতে কোটা পুনর্বহাল সংক্রান্ত হাইকোর্টের রায়ের প্রতিবাদ ও ২০১৮ সালের কোটা পরিপত্র বহাল রাখার দাবিতে রাজধানীর শাহবাগ অবরোধ করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এরপর আন্দোলনকারীরা মিছিল নিয়ে ঢাবি উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন।

মঙ্গলবার (২ জুলাই) দুপুর সাড়ে তিনটা থেকে সাড়ে চারটা পর্যন্ত এক ঘণ্টা শাহবাগ মোড় অবরোধ রাখার পর মিছিল নিয়ে ঢাবি উপাচার্য বাসভবনের সামনে অবস্থান নিয়ে আন্দোলন চালিয়ে যওয়ার ঘোষণা দিয়েছেন কোটা সংস্কার আন্দোলনকারীরা।

এ সময় শিক্ষার্থীরা ’১৮ এর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’, ১৮ এর পরিপত্র, বহাল করতে হবে’, সংবিধানের মূলকথা, সুযোগের সমতা’সহ নানারকম স্লোগান দেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, এটি একটি বৈষম্যমূলক ব্যবস্থা। আমরা আজকে পদযাত্রা করেছি। আগামীকাল দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে একই দাবিতে অবস্থান কর্মসূচি পালিত হবে। দিন দিন এই আন্দোলনে শিক্ষার্থীদের অংশগ্রহণ বাড়ছে। আমরা আগামীকালও দুপুর আড়াইটার দিকে অবস্থান নেব।

আন্দোলনের অন্যতম সংগঠক নাহিদ হাসান জানান, মুক্তিযুদ্ধের চেতনা আর মুক্তিযোদ্ধা কোটা এক কথা নয়। মুক্তিযুদ্ধের চেতনা বাংলাদেশের সকল মানুষের হৃদয়ে। আর মুক্তিযোদ্ধা কোটা বৈষম্যমূলক। এটি বাতিল করে ২০১৮ সালের পরিপত্র বহাল করতে হবে।

এ সম্পর্কিত আরও খবর