বেনাপোল বন্দরে পাসপোর্টধারীর সঙ্গে প্রতারণা, গ্রেফতার ৫

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বেনাপোল (যশোর) | 2024-09-28 16:30:08

যশোরের বেনাপোল চেকপোস্টে অভিযান চালিয়ে পাসপোর্টধারীদের সাথে প্রতারণা ও ছিনতাইয়ের অভিযোগে ৫ প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের শরীর তল্লাশি করে প্রত্যেকের পকেট থেকে ১১০ পুরিয়া হেরোইন উদ্ধার করা হয়েছে। এদের নামে প্রতারণার একাধিক মামলা রয়েছে।

শনিবার (২৮ সেপ্টেম্বর) সকালে পাসপোর্টধারীদের অভিযোগের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে চৌধুরী সুপার মার্কেটের গোঁপন ঘর থেকে তাদেরকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন, বেনাপোল পৌরসভার সাদিপুর গ্রামের সাহাজুল ইসলামের ছেলে আসাদুল ও ইশার উদ্দি্নের ছেলে মিরাজ, ভবারবেড় গ্রামের সমেদ হাওলাদারের ছেলে শামিম, ঘিবা গ্রামের রফিকুল ইসলামের ছেলে রনি, বড় আঁচড়া গ্রামের ইমরান, পিতা সহিদুল ইসলাম ও বড়আচড়া গ্রামের শহিদুল ইসলামের ছেলে ইমরান।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে আদালতে সোর্পদ করা হয়েছে।

বেনাপোল পোর্টথানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন ভক্ত জানান, পাসপোর্টধারীদের জিম্মি করে প্রতারণার অভিযোগে চেকপোস্ট সীমান্তে গোঁপন আস্তানাগুলো বন্ধ করা হয়েছিল। কিন্তু প্রতারকরা সেসব ঘরের তালা ভেঙে আবারও আস্তানা গড়ে পাসপোর্টধারীদের সাথে প্রতারণার মাধ্যমে টাকা ও মূল্যবান সামগ্রী ছিনিয়ে নিচ্ছে। এধরনের অভিযোগে অভিযান চালিয়ে একটি আস্তানা থেকে ৫ চিহ্নিত ছিনতাইকারীকে ধরা হয়। এসময় তাদের শরীর তল্লাশি করে প্রত্যেকের পকেট থেকে হেরোইনের পুরিয়া উদ্ধার করা হয়। এছাড়া প্রতারণার মাধ্যমে ছিনিয়ে নেওয়া অর্থ ফিরিয়ে দেওয়া হয় পাসপোর্টধারীদের।

এদিকে স্থানীয়রা জানান, ভোর ৩টা থেকে সকাল ৮টা পর্যন্ত প্রতারকরা বন্দরের বাস টার্মিনাল ও প্যাছেঞ্জার টার্মিনালের সামনে থেকে ফরম লেখার কথা বলে প্রকাশ্যে তাদের আস্তানায় ডেকে নিয়ে টাকা ছিনিয়ে নিচ্ছে। এসব ঘর মালিকরা বেশি লোভের আশায় প্রতারকদের কাছে ঘর ভাড়া দিচ্ছে। আর প্রতারকরা সাইনবোর্ডবিহীন এসব আস্তানায় নিয়ে পাসপোর্টধারীদর জিম্মি করে অর্থ হাতিয়ে নিচ্ছে। গত সপ্তাহে চেকপোস্ট এলাকায় পাসপোর্টধারী প্রতারণার সাথে জড়িত ৮টি আয়না ঘরে তালা ঝুলিয়ে দেয় পুলিশ। তবে প্রতারকরা সে তালা ভেঙে আবার আস্তনা গড়ছে। এদের বিরুদ্ধে একাধিকবার দেওয়া হয়েছে প্রতারণা মামলা। তবে বার বার তারা ফিরে এসে আবারো প্রতারণায় জড়াচ্ছে। কোনভাবে বন্ধ হচ্ছে এসব কার্যক্রম। 

এ সম্পর্কিত আরও খবর