রং তুলির আঁচড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 03:45:44

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক ও অভিন্ন। এ অভিন্ন চেতনাকে বিস্তৃত করতে খুলনায় রং তুলির আচঁড়ে ক্ষুদে শিশু শিল্পীরা মনের মাধুরী মিশিয়ে বঙ্গবন্ধু ও সোনার বাংলাদেশকে চিত্রাঙ্কনের মাধ্যমে স্মরণ করেছে।

রোববার (১৭ মার্চ) সকালে খুলনা প্রেসক্লাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্য খুলনা মহানগর ছাত্রলীগের উদ্যোগে চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি ও বঙ্গবন্ধুর ভাষণের প্রতিযোগিতা, আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করা হয়।

এ আয়োজনে শতাধিক ক্ষুদে শিল্পীর অংশগ্রহণে সকাল থেকে শুরু হওয়া এ চিত্রাঙ্কন প্রতিযোগিতা চলে দুপুর পর্যন্ত। এ সময় শিশুরা ক্যানভাসে-ক্যানভাসে মহান নেতা বঙ্গবন্ধুকে রং-তুলির আচঁড়ে ফুটিয়ে তোলেন। রং-তুলির আঁচড়ে আঁচড়ে চিত্রিত হয়ে ওঠে জাতির জনকের মুখচ্ছবি ও নানাদিক। স্বাধীন বাংলাদেশের মহান স্থপতির চিন্তামগ্ন সময় থেকে শুরু করে রঙ-তুলিতে উঠে আসে, তার ভাষণ, পোর্ট্রেট আর বঙ্গবন্ধুর সোনার বাংলার প্রতিচ্ছবি। অনেকে আবার আকেঁ বঙ্গবন্ধুর স্বপ্নের সমৃদ্ধ বাংলাদেশের রূপ। অনুষ্ঠানে আগত অভিভাবক, দর্শনার্থী থেকে শুরু করে আয়োজকরাও মুগ্ধ হন শিশুদের এ চিত্রকর্ম দেখে।

এ আয়োজন সম্পর্কে মহানগর ছাত্রলীগের সভাপতি শেখ শাহজালাল হোসেন সুজন বার্তা২৪.কমকে বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। মহান এ নেতার জন্ম না হলে বাংলাদেশ হতো না। জাতির জনক আামাদের জন্য নিজের জীবন উৎসর্গ করেছেন। তার অবদান অনস্বীকার্য। তাই এ নেতার জন্মদিনে ক্ষুদে শিক্ষার্র্থীদের চেতনায় বঙ্গবন্ধুকে ধারণের জন্যই আমাদের এ ক্ষুদ্র প্রয়াস।

মহানগর ছাত্রলীগের সভাপতি শেখ শাহজালাল হোসেন সুজনের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা মহানগর আ. লীগের সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, জেলা আ. লীগের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশিদ, আ. লীগ নেতা নূর ইসলাম বন্দ, খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শেখ সাহেব আলী প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল।

এ সম্পর্কিত আরও খবর