‘হৃদয়ের আলপনায় বরণ করে নেব বঙ্গবন্ধু তনয়াকে’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 13:32:11

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হৃদয়ে আলপনা’য় বরণ করতে তাঁর আগমনের পথে ১৯৭১ ফুট দৈর্ঘ্যের আলপনা আঁকছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা।

শুক্রবার (৩১ আগস্ট) সন্ধ্যা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের সামনে থেকে ‘হৃদয়ের আলপনায় বরণ করে নেব বঙ্গবন্ধু তনয়াকে’ শিরোনামে এই আলপনা আঁকার কার্যক্রম শুরু হয়। এই আলপনার দৈর্ঘ্য ১৯৭১ ফুট আর প্রস্থ ৭ ফুট। যা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল থেকে দোয়েল চত্বর পর্যন্ত চলে গেছে।

সন্ধ্যায় রোকেয়া হলের সামনে ঢাকা বিশ্ববিদ্যালয় সম্মিলিত শিক্ষার্থী সংসদ ব্যানারে শিক্ষার্থীরা এই আলপনার অঙ্কন করছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রসংগঠন ছাত্রলীগের পাশাপাশি সম্মিলিত শিক্ষার্থী সংসদের ব্যানারে টিএসসি কেন্দ্রিক সাংস্কৃতিক সংগঠন জয়ধ্বনি সাংস্কৃতিক, ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি, ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয় ট্যুরিস্ট সোসাইটিসহ কয়েকটি সংগঠন অংশ নিচ্ছে এই আলপনা অঙ্কনে। এছাড়াও অংশ নিয়েছে বিশ্ববিদ্যালয়ে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা।

এই আলপনার মাধ্যমে প্রধানমন্ত্রীর আগমনের পথকে ভালোবাসার রঙে রঙিন করে তুলতে চান তারা।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস বলেন, আগামীকাল শনিবার বিশ্ববিদ্যালয়ে আসবেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার বিশ্ববিদ্যালয়ের আগমনের বিষয়টি গর্বের, আনন্দের ও অহংকারের। তার এই আগমনকে তার হৃদয় মন্দিরে একটি চিরস্মরণীয় জায়গায় প্রতিস্থাপিত করে দিতে চাই। তাই এই পুরো পথ আমাদের হৃদয়ের ভালোবাসার সবটুকু রঙ মিশিয়ে আলপনা করে তার আগমনের পথকে রঙিন করে তুলতে চাই।

আলপনার দৈর্ঘ্য ১৯৭১ ফুট হওয়ার বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন বলেন, আমাদের মহান মুক্তিযুদ্ধের সাল ১৯৭১; তাই এই সংখ্যাটা বেঁচে নেওয়া হয়েছে। আর জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চকে স্মরণে আনতে; সবাই মিলে ৭ ফুট প্রস্থ আলপনা আকঁব।

এ সম্পর্কিত আরও খবর