বালিয়াকান্দিতে ৯ম ও ১০ম গ্রেডের দাবিতে শিক্ষকদের মানববন্ধন

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী
  • |
  • Font increase
  • Font Decrease

শিক্ষকদের মানববন্ধন

শিক্ষকদের মানববন্ধন

রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে শতভাগ বিভাগীয় পদন্নোতিসহ সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড এবং প্রধান শিক্ষকদের ৯ম গ্রেডে বেতন নির্ধারণের দাবিতে ঘণ্টাব্যাপী মানবন্ধন ও স্বারকলিপি প্রদান করেছে বৈষম্য নিরসনে প্রাথমিক শিক্ষক সমন্বয় পরিষদ নামের একটি সংগঠন।

বুধবার (২ অক্টোবর) বিকাল সাড়ে ৪টার দিকে বৈষম্য নিরসনে প্রাথমিক শিক্ষক সংগঠন সমম্বয় পরিষদের আয়োজনে বালিয়াকান্দি পাইলট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সামনে এই মানববন্ধন অনুষ্টিত হয়।

বিজ্ঞাপন

মানববন্ধনে বক্তারা বলেন, ৯ম ও ১০ম গ্রেড আমাদের দাবি নয়, আমাদের অধিকার। প্রাথমিক বিভাগে সহকারী শিক্ষকরা এখন পর্যন্ত তৃতীয় শ্রেণি পদমর্যাদা সম্পন্ন ১৩ তম গ্রেডে রয়েছেন। জাতি গঠনে শিক্ষার প্রথম স্তরে শিশুদের শিক্ষা দিচ্ছেন এ বিভাগের শিক্ষকরা। কঠোর পরিশ্রম করেও তারা তৃতীয় শ্রেণির কর্মচারীর মর্যাদায় রয়েছেন। যা ১০ম গ্রেডে উন্নীতকরণ সময়ের দাবিতে পরিণত হয়েছে। তাই ১৩ তম গ্রেড পরিবর্তন করে ১০ তম গ্রেড এবং প্রধান শিক্ষকদের ৯ম গ্রেড দিতে বর্তমান অন্তর্বর্তী সরকারের কাছে দাবি জানান শিক্ষকরা।

তারা আরো বলেন, জাতি গঠনে শিক্ষকদের ভূমিকা অনস্বীকার্য। বর্তমান অন্তর্বর্তীকালীন সরকার দেশ গঠনে সংস্কারের মহতি উদ্যোগ নিয়েছেন। আমরা চাই দেশ গঠনের এই সংস্কারটা শুরু হোক শিক্ষাখাত দিয়ে।

স্বাবলম্বী ইসলামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক শাহীন আল মাসুদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ফেরদৌস খান টুটুল, প্রধান শিক্ষক চাঁদ সুলতানা, নিরুপম চৌধুরী, আব্দুর গাফফার, বিল্পব সিকদার, রফিকুল ইসলাম, বিল্পব পাল, সহকারি শিক্ষক আব্দুর সোবাহান, দিলরুবা ইয়াসমীন পিংকি প্রমূখ।

মানববন্ধন শেষে আন্দোলনকারী শিক্ষকেরা বালিয়াকান্দি উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা হাসিবুল হাসানের মাধ্যমে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার কাছে স্বারকলিপি প্রদান করেন।