প্রধানমন্ত্রীকে বরণে প্রস্তুত ঢাবি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 11:57:54

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের ‘৭মার্চ ভবন’ উদ্বোধনে অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরণ করে নিতে সকল ধরনের প্রস্ততি নিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ভবনটি উদ্বোধনের জন্য বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসবেন তিনি।

এরপর নতুন ভবনের ফলক উন্মোচন করবেন প্রধানমন্ত্রী। ভবনটির প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য এবং ৫তলা ভবনে নির্মিত ৭মার্চ জাদুঘর পরিদর্শন করবেন তিনি।

সর্বশেষে নতুন ভবনের মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন। ওই আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এবং স্বাগত বক্তব্য রাখবেন রোকেয়া হলের প্রভোস্ট অধ্যাপক জিনাত হুদা।

প্রধানমন্ত্রীর আগমন পথে শুক্রবার রাতভর দীর্ঘ আলপনাও অংকন করে বিশ্ববিদ্যালয়ে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা।

অনুষ্ঠানের প্রস্তুতি পর্বের জন্য শুক্রবার অনাষ্ঠুনিকভাবে মহড়া অংশ নিয়েছিল শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা। 

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বার্তা২৪.কমকে বলেন, ‘অনুষ্ঠান সূচি অনুযায়ী মহড়া দেয়া হয়েছে। সেখানে শিক্ষকদের পাশাপাশি ছাত্রছাত্রীরা অংশ নেয়া।

নিরাপত্তাসহ সকল ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানী।

ক্যাম্পাসে নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণের কারণে উক্ত সময় বিকল্প রাস্তা যান চলাচলের জন্য কঠোর নিদের্শনা দিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এবিষয়ে তিনি বার্তা২৪.কমকে বলেন, সকল প্রস্তুতি শেষ। তিনি আসবেন; সেই মহেন্দ্রক্ষণটির জন্য অপেক্ষায় আছি আমরা। প্রধানমন্ত্রী ক্যাম্পাসে আসবেন তার জন্য সবাই আন্তরিকতার সঙ্গে সহযোগিতা করছে বলেও জানান তিনি।

উপাচার‌্য অধ্যাপক মো. আখতারুজ্ঝামান বার্তা২৪.কমকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী রোকেয়া হলে তথা ঢাকা বিশ্ববিদ্যালয়ের আসছেন; এটি অত্যন্ত আনন্দের।তাঁর এই আগমনকে  স্বাগত জানাই।

এ সম্পর্কিত আরও খবর