হরতালেও রাজধানীতে যানজট

হরতালে নাকাল দেশ, স্পেশাল ইভেন্ট

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-11-20 14:23:15

বিএনপি-জামায়াত ও সমমনাদের তফসিল বাতিলের দাবিতে ডাকা হরতালের দ্বিতীয় দিনে রাজধানীর রাস্তায় যান চলাচল স্বাভাবিক। যানজটেরও দেখা মিলছে কোথাও কোথাও।

সোমবার (২০ নভেম্বর) সকালে ধানমন্ডি, সাইন্সল্যাব মোড়, নিউমার্কেট, বাটা সিগন্যাল, শাহবাগ, পল্টন, গুলিস্তান ও মতিঝিল ঘুরে এ চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, সকাল আটটা থেকে সাড়ে নয়টার মধ্যে ধানমন্ডির সিটি কলেজের সামনে, শাহবাগ মোড়, মৎস্য ভবন মোড়, পল্টন মোড় ও গুলিস্তানের জিরো পয়েন্ট-বঙ্গবন্ধু চত্বর পার হতে গিয়ে যানবাহনগুলোকে কিছুটা যানজটের মুখোমুখি হতে হচ্ছে।

এছাড়াও এই রাস্তায় চলাচলকারী গণপরিবহনের সংখ্যাও ছিলো অনেকটাই স্বাভাবিক। ব্যক্তিগত গাড়ি কিছুটা কম দেখা গেলেও রিকশা, সিএনজি চালিত অটোরিকশা চলাচল ছিল স্বাভাবিক।

গুলিস্তানে বাসের অপেক্ষায় থাকা তোরাব আলী বার্তা২৪.কমকে বলেন, আমরা সাধারণ মানুষ। আমাদের পেটের দায়ে বের হতে হয়। হরতাল বলে বাসায় বসে থাকলে তো আর কেউ বেতন দিবে না। সব জিনিসপত্রের দাম বেশি, এরপর যদি আবার কাজে না যাই তাহলে পরিবার নিয়ে কীভাবে চলব।

মিডলাইন পরিবহনের গাড়ি চালক আক্তার বলেন, হরতাল-অবরোধের শুরুতে কিছুটা আতঙ্কিত ছিলাম, মহাজনরাও আতঙ্কিত ছিল। তাই গাড়ি বের করতে দিতেন না। কিন্তু এখন আর সে ভয়টা নাই। আর মালিক গাড়ি বের করলে তো আমাদের চালাতেই হবে। গাড়ি বেশিদিন বসায় রাখলে মালিকেরও লোকসান, আমাদেরও লোকসান।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এর বিরোধিতা করে ১৯ ও ২০ নভেম্বর হরতাল ডাকে বিএনপি ও সমমনা দলগুলো।

এ সম্পর্কিত আরও খবর