শিশু অধিকার নিশ্চিতকরণে সচেতনতামূলক ফ্ল্যাশ মব অনুষ্ঠিত

  • স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

শিশু অধিকার প্রতিষ্ঠা ও শিশুবান্ধব নগর গড়ার প্রত্যয় নিয়ে সকলকে অবহিতকরণের লক্ষ্য নিয়ে মিরপুর দুয়ারিপাড়া ও প্যারিস রোড মাঠে আয়োজন করা হয় এক সচেতনতামূলক ফ্ল্যাশ মব।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ-এর শিশু ও যুব ফোরামের উদ্দ্যোগে এই সচেতনতামূলক ফ্ল্যাশ মবে ৮০ জন প্রাণোচ্ছল কিশোর-কিশোরীদের মনোমুগ্ধকর পরিবেশনার মাধ্যমে শিশুশ্রম রোধ, বাল্যবিবাহ নিরসন ও শিশুদের জন্য খেলার মাঠ গড়ে তোলার বার্তা সকলের কাছে পৌঁছে দেওয়া হয়।

বিজ্ঞাপন

প্রচারভিযানের অংশ হিসেবে কিশোর-কিশোরীগণ তথ্যভিত্তিক নৃত্য, জারিগান ও নাটক পরিবেশন করেন। এ সময় তারা শিশু অধিকার প্রতিষ্ঠার নানাবিধ বার্তা সম্বলিত প্ল্যাকার্ড বহন করে।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ-এর সিনিয়র ম্যানেজার, জোয়ান্না ডি রোজারিও বলেন, ‘শিশু ও যুব ফোরামের আয়োজিত এ প্রচারিভিযান সত্যিই মনোমুগ্ধকর। এ ধরণের আয়োজন শিশু অধিকার প্রতিষ্ঠায় জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি নীতিনির্ধারকদের দৃষ্টি আকর্ষণে সক্ষম হবে।’

বিজ্ঞাপন

শিশুদের এ ধরণের ব্যাতিক্রমী উদ্যোগ দেখতে স্থানীয় জনপ্রতিনিধিগণ ও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে উপস্থিত দর্শনার্থীদের অভিমত চাওয়া হলে ৩-৫ জন দর্শনার্থী বলেন, ‘এ ধরণের অনুষ্ঠান মাঝে মাঝে আয়োজন করলে আমরা সকলেই শিশু অধিকারের বিষয়গুলো যেমন শিশুশ্রম, বাল্যবিবাহ প্রভৃতি সম্পর্কে জানবো এবং শিখবো, যা আমাদের পরিবারে আমরা কাজে লাগাতে পারবো।’

শিশু ও যুব ফোরামের এ পরিবেশনায় প্রায় এক হাজার মানুষের সরব উপস্থিতি এ আয়োজনে অনন্য মাত্রা দান করে।