আগুয়েরোর নতুন ঠিকানা ‘বিশ্বসেরা’ বার্সা

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 22:50:46

গুঞ্জনটা আগেই রটেছিল। চলতি মৌসুম শেষে ম্যানচেস্টার সিটি ছাড়ছেন সার্জিও আগুয়েরো। যাচ্ছেন বার্সেলোনাতে। এবার সেই গুঞ্জনটাই সত্যি হলো। ইতিমধ্যে বার্সার সঙ্গে দুই বছরের জন্য চুক্তিও করে ফেলেছেন এ ফুটবল মেগাস্টার। বার্সা তাকে সবার সামনে হাজিরও করেছে।

জুন শেষে ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে আগুয়েরোর। চুক্তি অনুযায়ী ১ জুলাই থেকে বার্সেলোনার হয়ে যাবেন আর্জেন্টাইন এ তারকা স্ট্রাইকার। মাঠের লড়াইয়ে জুটি বাঁধবেন স্বদেশী লিওনেল মেসির সঙ্গে ।

দীর্ঘ দশ বছরের সম্পর্কটা চুকিয়ে সিটি ছাড়ছেন ৩২ বছরের এ তারকা প্লেমেকার। ম্যানচেস্টার সিটির সর্বকালের সর্বোচ্চ গোলদাতা (৩৯০ ম্যাচে ২৬০ গোল) সিটির হয়ে সর্বশেষ খেলেন চেলসির বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ ফাইনালে। শনিবারের সেই শিরোপ নির্ধারণীর হারের ম্যাচে আগুয়েরো অবশ্য মাঠে নামেন বদলি হিসেবে।

বন্ধু মেসির ন্যু ক্যাম্পে যোগ দিতে পেরে দারুণ খুশি আগুয়েরো। বার্সাকে প্রশংসার বন্যায় ভাসিয়ে আগুয়েরো বলেন, ‘আমরা সবাই জানি, বার্সেলোনা হলো বিশ্বের সেরা ক্লাব। আমার মনে হয়, এখানে এসে দারুণ একটি সিদ্ধান্ত নিয়েছি আমি। যা অবশ্যই আমার ক্যারিয়ারকে একধাপ এগিয়ে নিয়ে যাবে। আমি খুবই খুশি। প্রত্যাশা করি, দলকে অনেককিছু জেতাতে পারব।’

ফ্রি ট্রান্সফারে ন্যু ক্যাম্পে গেলেও বার্সেলোনাতে আগুয়েরোর বাইআউট ক্লজ হবে ১০০ মিলিয়ন ইউরো (৮৬ মিলিয়ন পাউন্ড)।

এ সম্পর্কিত আরও খবর