বৃষ্টির কারণে পণ্ড হতে পারে ভারত-পাকিস্তান ম্যাচ!

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-09-01 22:13:46

এশিয়া কাপ ২০২৩ শনিবার (২ সেপ্টেম্বর) অনুষ্ঠেয় ম্যাচের জন্য ভারত ও পাকিস্তান দল পৌঁছে গেছে ক্যান্ডিতে। তবে, এই ম্যাচের অপেক্ষায় থাকা লাখ লাখ ভক্তের আশায় জল ঢালতে পারেন বৃষ্টি।

জি নিউজ জানিয়েছে, যেদিন ওই ম্যাচটি হওয়ার কথা, সেদিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে, ম্যাচটি বাতিল হওয়ার সম্ভাবনাও রয়েছে। গত দুই দিন ধরে পাল্লেকেলেতে বৃষ্টি হচ্ছে এবং আবহাওয়া অফিসের প্রতিবেদন অনুযায়ী শনিবার (২ সেপ্টেম্বর) আবহাওয়ার অবনতি হতে পারে।

আবহাওয়া পর্যবেক্ষণ অনুযায়ী, শনিবার বৃষ্টিপাতের সম্ভাবনা ৯১ শতাংশ। ফলে আশা করা হচ্ছে, যে ভারত বনাম পাকিস্তান ম্যাচে বৃষ্টি হতেই পারে।

বিশেষজ্ঞদের মতে আগস্ট-সেপ্টেম্বর মাসে শ্রীলঙ্কায় পরিষ্কার আবহাওয়া থাকা কঠিন বিষয়। একটানা বৃষ্টির কারণে এই দুই মাসে কম ম্যাচ খেলা হয়ে থাকে।

এ সময় প্রবল বৃষ্টি হয় এবং গ্রাউন্ড স্টাফদের পক্ষে তখন মাঠ প্রস্তুত করা কঠিন হয়ে পড়ে। পাল্লেকেলে ৩৩টি ওডিআই আয়োজন করেছে এবং এই আগস্ট-সেপ্টেম্বরে মাত্র তিনটি ম্যাচ খেলা হয়েছে।

এ-গ্রুপে ভারত বনাম পাকিস্তানের মুখোমুখি হওয়ার আগে একই মাঠে খেলা হয়েছে শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যে। বৃষ্টির কারণে ম্যাচটি ক্ষতিগ্রস্ত হয়েছিল এবং ভেজা আউটফিল্ড ম্যাচে বাধা হয়ে দাঁড়ায়।

শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যকার ম্যাচটিও বৃষ্টিতে বিঘ্নিত হয়, তবে বৃষ্টি বেশিক্ষণ না হওয়ার কারণে ম্যাচটি সম্পন্ন করা গেছে। ফলে, বলা যায় এশিয়া কাপের কথা মাথায় রেখে মাঠের জলনিষ্কাশন ব্যবস্থা ও মাঠের গ্রাউন্ড স্টাফদের বাড়তি তৎপর করছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

তবে, এমন অবস্থায় ভারত বনাম পাকিস্তানের ম্যাচ নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। এখন প্রশ্ন হল ম্য়াচ যদি শুরু না হয় বা ম্যাচটি যদি শেষ না হয়, তাহলে কী হবে? সেক্ষেত্রে নিয়ম বলছে উভয় দলই সমান পয়েন্ট পাবে।

এমন পরিস্থিতিতে সুপার ফোরে খেলার যোগ্যতা অর্জন করবে পাকিস্তান। কারণ, পাকিস্তান প্রথম ম্যাচে নেপালকে হারিয়েছিল। আর পরের রাউন্ডে যেতে নেপালকে হারাতে হবে ভারতকে।

তবে, ভক্তরা ভারত-পাকিস্তান ম্যাচ দেখার অপেক্ষায় রয়েছেন। তবে, একটি প্রতিবেদনে বলা হয়েছে, বৃষ্টি ও ভেজা আউটফিল্ডের কারণে ম্যাচটি বন্ধ হওয়ার সম্ভাবনা রয়েছে। গত তিনদিন ধরে টানা বৃষ্টি ও বিরূপ আবহাওয়ার কারণে মাঠ প্রস্তুত করা গ্রাউন্ড স্টাফদের পক্ষে কঠিন হয়ে পড়েছে। এখন দেখার বিষয় ভারত বনাম পাকিস্তানের ম্যাচটি শনিবার অনুষ্ঠিত হয় কিনা।

এ সম্পর্কিত আরও খবর