এএফসির সেরা পারফরমারের তালিকায় মোরসালিন

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2023-11-25 16:00:50

শেখ মোরসালিনের বক্সের বাইরে থেকে করা দুর্দান্ত গোলে বিশ্বকাপ বাছাইয়ে প্রথম পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। লেবাননের বিপক্ষে দল যখন ১-০ গোলে পিছিয়ে, তখন ম্যাচের ৭২ মিনিটে তার গোলেই সমতায় ফেরে বাংলাদেশ। দলকে পয়েন্ট এনে দেয়া সে গোলের সুবাদে এশিয়া অঞ্চলে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডের সেরা পারফরমারের তালিকায় ঠাঁই হয়েছে তার।

শনিবার (২৫ নভেম্বর) এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) ওয়েবসাইটে বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে সেরা আট পারফরমারের নাম প্রকাশ করা হয়। সে তালিকায় ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা দক্ষিণ কোরিয়ার মহাতারকা সন হিউং মিনের সঙ্গে জায়গা হয়েছে বাংলাদেশ তরুণ প্রতিভা মোরসালিনেরও।

মোরসালিনকে ‘বিস্ময়বালক’ আখ্যা দিয়ে এএফসি লিখেছে, বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে বাংলাদেশ যখন লেবাননের বিপক্ষে ১-০ গোলে পিছিয়ে, তখন ডান পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করে বিশ্বমঞ্চে নিজের জানান দেন ১৮ বছর বয়সী এই তরুণ।

লেবাননের বিপক্ষে চোখে লেগে থাকার মতো সে গোলের পর দর্শক, কোচসহ ফুটবল সংশ্লিষ্টদের কাছ থেকে ভূয়সী প্রশংসা পেয়েছিলেন মোরসালিন। এএফসির সেরা  পারফরমারের তালিকায় ঠাঁই পাওয়ার মধ্য দিয়ে সাফল্যের পথে আরেক পা এগিয়ে গেলেন এই তরুণ।

বাংলাদেশের মোরসালিন এবং দক্ষিণ কোরিয়ার সন হিউং মিন ছাড়াও দ্বিতীয় রাউন্ডের এএফসির সেরা পারফরমারের তালিকায় জায়গা পেয়েছেন জাপানের আয়াসে উয়েদা, কাতারের আলময়েজ আলি, সংযুক্ত আরব আমিরাতের আলি মাবখুত, অস্ট্রেলিয়ার হ্যারি সুট্টার, মালয়েশিয়ার ডিওন কুলস, ইরানের মেহদি তারেমি ও সৌদি আরবের সালেহ আল শেহরি।

এ সম্পর্কিত আরও খবর