কিউইরাও শুনবে, তাই বেশি কিছু বলবেন না হাথুরুসিংহে

, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-12-05 11:47:38

 

নিজেদের মাঠে কিউইদের বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট জিতেছে বাংলাদেশ। সিলেটে সিরিজের সেই প্রথম টেস্টে নিউজিল্যান্ডকে ১৫০ রানে হারিয়েছে স্বাগতিকরা। এতে স্বাভাবিক অর্থেই বেশ ফুরফুরে মেজাজে আছেন দলের ক্রিকেটাররা। তাদের সঙ্গে দলের কোচরাও যে স্বাচ্ছন্দ্যেই আছেন তা বোঝা গেল আজকের (মঙ্গলবার) ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে। 

সিরিজের দ্বিতীয় ম্যাচ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। আগামীকাল (বুধবার) শুরু হবে সেই ম্যাচটি। সেখানে কিউইদের থামিয়ে শান্তদের সামনে আরও একটি ইতিহাস গড়ার হাতছানি, কিউইদের বিপক্ষে টেস্ট সিরিজ জেতার। সেটিকে সামনে রেখেই ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে নিজেদের পরিকল্পনার কথা জানান বাংলাদেশের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। 

এদিন বেশ ফুরফুরে মেজাজেই ছিলেন হাথুরুসিংহে। অনেকটা রসিকতা দিয়েই শুরু করেছেন কথা। তাদের পরিকল্পনা শুনতে মুখিয়ে আছে কিউইরাও, তাই এখানে বেশি কিছু বলবেন বলে জানান শ্রীলঙ্কার সাবেক এই ক্রিকেটার। 

সিলেটে স্পিনাররা ছিলেন দারুণ ছন্দে। দুই ইনিংস মিলিয়ে ১৮ উইকেটই নিয়েছেন স্পিনাররা। এবারও কি তেমন প্ল্যান এই থাকছে নাকি ভিন্ন কিছু ভাবছে দল, এমন প্রসঙ্গে হাথুরুসিংহে বলেন, ‘আসলে, এটা নির্ভর করছে পিচ এবং কন্ডিশনের ওপর। আপনি যেমনটা বললেন, সিলেটের আমরা বেশ ভালো ক্রিকেট খেলেছি। পাঁচ দিনই আমরা বেশ ভালো প্রতিদ্বন্দ্বিতা করেছি।’

বিশ্বের সবচেয়ে ব্যস্ততম উইকেটের মধ্যে একটি মিরপুর। সেখানে শুরুতেই পিচের অবস্থা বলা কঠিন। হাথুরুসিংহে আরও বলেন, ‘ আপনারাও জানেন, কয়েকটি সেশন না গেলে মিরপুরের পিচ নিয়ে বলা কঠিন। এই উইকেটে অনেক ম্যাচ হয়েছে। আমার মনে হয় না বিশ্বের অন্য কোনো মাঠে এত ম্যাচ হয়েছে। তাই আপনি আগেই প্রেডিক্ট করতে পারবেন না। আমরা এই মুহূর্তে খুব বেশি পরিবর্তন করতে চাচ্ছি না।’

এ সম্পর্কিত আরও খবর