রংপুরের রং হারানো ব্যাটিং, ৪৮ রানে ৫ উইকেট হাওয়া!

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-28 19:37:23

ম্যাচের শুরুতে অধিনায়ক নুরুল হাসান সোহান জানাচ্ছিলেন, শুরুর ছয়টা ওভার তাদের জন্য গুরুত্বপূর্ণ। শেষ কয়েক ম্যাচে এই ছয় ওভারেই যে ভুগেছে তার দল রংপুর রাইডার্স! তবে শুরুর ছয় ওভার ঠিকঠাক কাজে লাগাতে পারল না দলটা। শুরুতেই উইকেট খোয়াল, এরপর পাওয়ারপ্লে শেষের আগে খোয়াল আরও দুটো উইকেট। রংপুরের টপ অর্ডার গুঁড়িয়ে এই সময় উড়ন্ত এক সূচনাই পেয়ে গেছে ফরচুন বরিশাল।

টস জিতে রংপুরকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল বরিশাল। প্রথম ওভারটা কাটিয়ে দিতে পারলেও দ্বিতীয় ওভারে সাইফউদ্দিনের তোপের মুখে পড়ে রংপুরের মেইকশিফট ওপেনিং জুটি। যাকে তুলে আনা হয়েছিল ওপেনিংয়ে, সেই শেখ মাহেদি প্রথম শিকার বনলেন সাইফউদ্দিনের। ক্যাচ দিলেন উইকেটের পেছনে।

নকআউট পর্বের ঠিক আগে সাকিবের ব্যাটের রানের ধারা শুকিয়ে গেল যেন। তিনি আগের ম্যাচে দুই অঙ্কে যেতে পারেননি। পারলেন না আজও। দুই অঙ্কে যাওয়ার আগেই বিদায় নিলেন। তাও আবার সাইফউদ্দিনের ওই ওভারেই! ক্যাচ দিলেন উইকেটের পেছনে।

শুরুর ধাক্কাটা সাইফউদ্দিন এনে দিয়েছিলেন। এরপর মায়ার্স এলেন সামনে। তুলে নিলেন রনি তালুকদারকে। পাওয়ারপ্লে শেষের আগে তৃতীয় উইকেট খুইয়ে অকূল পাথারেই পড়ে যায় রংপুর। 

পাওয়ারপ্লেটা ২৬ রান তুলে শেষ করেছিল রংপুর। এরপর নিকলাস পুরানকে সঙ্গে নিয়ে ইনিংস গড়ায় মন দিয়েছিলেন জিমি নিশাম। তবে পুরান বিদায় নিলেন ওভার তিনেক পরই। মেহেদি হাসান মিরাজের করা ফ্লাইটেড ডেলিভারিটাকে উইকেট ছেড়ে বেরিয়ে এসে মারতে চেয়েছিলেন। তবে তা শেষমেশ মিড অন পর্যন্তই নিতে পারলেন স্রেফ। ক্যাচ দিয়ে ফিরলেন সৌম্য সরকারকে।

নিশাম একপাশে দাঁড়িয়ে সঙ্গীদের আসা যাওয়া দেখছিলেন। তবে নিশাম নিজেও খুব নিয়ন্ত্রিত ইনিংস খেলছিলেন না। ২৭ রানের ইনিংস খেলেছেন বটে, কিন্তু তাতে ভাগ্যের সহায়তা ছিল স্পষ্ট, শটের ওপর নিয়ন্ত্রণ ছিল মোটে ৪৭ শতাংশ! শেষমেশ তিনিও বিদায় নেন দশ ওভার পেরোনোর আগেই। জেমস ফুলারের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে বসেন তিনি। ৪৮ রান তুলতেই ইনিংসের অর্ধেক হাওয়া হয়ে যায় রংপুরের। 

 

এ সম্পর্কিত আরও খবর