রোহিত-গিলের সেঞ্চুরির দিনে বড় লিড ভারতের

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-03-08 18:45:29

প্রথম দিনেই কাজটা সহজ করে ফেলেছিল ভারত। ইংল্যান্ডকে ২১৮ রানে গুঁড়িয়ে দিয়ে স্কোরবোর্ডে জমা করেছিল ১ উইকেটে ১৩৫ রান। দ্বিতীয় দিনে ৮৩ রানের সেই ব্যবধানটা ঘুচিয়ে ২৫৫ রানের বড় লিড নিয়েছে ভারত। ৮ উইকেটে স্কোরবোর্ডে জমা করেছে ৪৭৩ রান। এদিন ভারতের রোহিত শর্মা ও শুভমান গিল পেয়েছেন সেঞ্চুরির দেখা। এছাড়াও টপ অর্ডারের প্রথম ৫ ব্যাটারই পেয়েছেন ফিফটির দেখা।

প্রথম দিনের মতো দ্বিতীয় দিনটাও নিজেদের করে নিয়েছে ভারত। এদিন সকালটা সেঞ্চুরিতে রাঙিয়েছেন রোহিত ও গিল। সেঞ্চুরির পর অবশ্য দু’জনেই ফিরেছেন চার রানের ব্যবধানে। তবে ফেরার আগে দ্বিতীয় উইকেট জুটিতে দু’জনে মিলে জমা করেছেন ১৭১ রান। তাদের ইনিংসেই ইংল্যান্ডের ২১৮ রান টপকে যায় ভারত।

রোহিত ১০৩ ও গিল ১১০ রানে সাজঘরে ফিরলে এরপর চতুর্থ উইকেটে জুটিতে আরও প্রায় শত রান যোগ করেন শরফরাজ খান ও দেবদত্ত পাদিকল। দু’জনেই পেয়েছেন ফিফটির দেখা। সরফরাজ ৫৬ ও পাদিকল ৬৫ রানে ফিরলে মাঝে দ্রুত উইকেট পড়ে ভারতে। তাতে শঙ্কা জাগে দিন শেষ করা নিয়ে। তবে সেই শঙ্কা বেশ ভালোভাবেই কাটিয়ে দিয়েছেন জাসপ্রিত বুমরাহ ও কুলদীপ যাদব জুটি। শেষ বিকেলে নবম উইকেট জুটিতে দু’জনে মিলে জমা করেছেন ৪৫ রান। তাতে দিনটা পুরোপুরি ভারতের হয়েছে।

ধর্মশালা টেস্টের তৃতীয় দিনেও ব্যাট করতে উইকেটে আসবেন দু’জনে। কুলদীপ উইকেটে আসবেন ২৭ রানে। অন্যদিকে ১৯ রানে তাকে সঙ্গ দিতে নামবেন বুমরাহ। এ দু’জন স্কোরটাকে কতদূর অবধি নিয়ে যাবেন তার চেয়ে বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে যেই লিড পেয়েছে ভারত, তাতে শেষ বেলায় ইংল্যান্ডকে না ইনিংস ব্যবধানে হারের লজ্জায় পড়তে হয়।

সংক্ষিপ্ত স্কোরকার্ড: (দ্বিতীয় দিন শেষে)
ইংল্যান্ড: ২১৮; (ক্রাওলি ৭৯, বেয়ারস্টো ২৯; অশ্বিন ৪/৫১, কুলদীপ ৫/৭২)
ভারত: ৪৭৩/৮; (জয়সওয়াল ৫৭, রোহিত ১০৩, গিল ১১০, পাদিকল ৬৫, সরফরাজ ৫৬, কুলদীপ ২৭*; বশির ৪/১৭০)

এ সম্পর্কিত আরও খবর