নাপোলিকে থামিয়ে শেষ আটে বার্সেলোনা 

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-13 10:27:04

 

চ্যাম্পিয়নস লিগে গত চার বছরে বার্সেলোনার সবচেয়ে বড় বাঁধা ছিল এই শেষ ষোলোর পর্ব। যেখানে ২০২০ সালে পর এই প্রথম শেষ ষোলোর ধাক্কা থেকে উতরাতে পারলো কাতালান ক্লাবটি। এবারের আসরে এই শেষ ষোলোর পর্বের লড়াইটা মোটেও সহজ ছিল না জাভি হার্নান্দেজের দলের জন্য। বিপক্ষে ছিল নাপোলি, গত আসরের সেরি আ চ্যাম্পিয়ন। তবে প্রথম লেগের তাদের মাঠে ১-১ ড্রয়ে খানিকটা এগিয়েই ছিল স্প্যানিশ চ্যাম্পিয়নরা। 

এবার ফিরতি লেগে বার্সার মাঠে বর্তমান লা লিগা চ্যাম্পিয়ন ও সেরি আ চ্যাম্পিয়নের ম্যাচটা হলো একপাক্ষিক। চ্যাম্পিয়নস লিগের গতরাতের ম্যাচটিতে আক্রমণের সিংহভাগ নিজেদের দিকে রেখে ৩-১ ব্যবধানের সহজ জয় পায় বার্সেলোনা। এতে দুই লেগ মিলিয়ে ৪-২ ব্যবধানের সহজ পরিসংখ্যানে কোয়ার্টার ফাইনালের টিকিট পায় কাতালানরা। 

ম্যাচের শুরুর দিকেই দুই মিনিটের ব্যবধানে ফেরমিন লোপেজ ও জোয়াও কানসেলোর দারুণ ফিনিশিংয়ে জোড়া গোলের ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা। ১৫তম মিনিটে রাফিনিয়ার বাড়িয়ে দেওয়া বলকে জালে জড়িয়ে গোলের সূচনা আনেন ২০ বছর বয়সী লোপেজ। এদিকে তার মিনিট দুই পরের গোলেও কিছুটা অবদান সেই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাফিনিয়ার। জালের উদ্দেশ্যে তার নেওয়া দারুণ এক শট পোস্টে লেগে আসে ফিরে। তবে সেই ফিরতি বল পেয়ে সেটিকে এবার জালে পৌঁছাতে কোনো ভুল করেনি পর্তুগিজ ডিফেন্ডার কানসেলো। 

৩০তম মিনিটে এসে এবার ব্যবধান কমায় নাপোলি। গোলটি আসে আমির রাহমানির পা থেকে। সেখান থেকে একদম ম্যাচের শেষ পর্যন্ত আক্রমণে নাপোলিকে সেভাবে কোনো সুযোগই দেয়নই বার্সা ডিফেন্ডাররা। এদিকে এদিন নিষ্প্রভ ছিল নেপলসদের ফরোয়ার্ড ভিক্টর ওসিমেনও। যার বিপক্ষেই বার্সার মূল লড়াই দেখছিল অনেকেই। 

উল্টো ম্যাচের শেষ মুহূর্তে এসে আরও একটি গোল হজম করে নাপোলি। ম্যাচে বার্সার শেষ গোলটি করেন পোলিশ ফরোয়ার্ড রবার্ট লেভানডভস্কি।

এ সম্পর্কিত আরও খবর