শেষ ওয়ানডেতে সাকিবের বদলি হাসান

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-03-17 15:53:37

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডে খেলা হচ্ছে না পেসার তানজিম হাসান সাকিবের। তার পরিবর্তে শেষ ওয়ানডেতে স্কোয়াডে যুক্ত করা হয়েছে আরেক পেসার হাসান মাহমুদকে। যা এক প্রেস বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

রবিবার সকালে সাগরিকায় বোলিং প্র্যাকটিস করার সময় হ্যামস্ট্রিংয়ে চোট পান সাকিন। এমনটাই নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। আপাতত তাকে নিয়ে ঝুঁকি নিতে চায় না ম্যানেজমেন্ট।

এর আগে প্রথম ওয়ানডেতে বল করার সময় তার ৯ম ওভার চলাকালীন চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন সাকিব। পরে মাঠে ফিরলেও আর বোলিং করতে পারেননি। তবে নিয়েছিলেন একটা ক্যাচ। সে ইনিংসে আট ওভার দুই বল করে রান দিয়েছিলেন ৪৪। নিয়েছিলেন তিন উইকেট। যার দুইজনই ছিলেন ওপেনার। প্রথম চার ব্যাটারের তিনটাই ছিলো তার শিকার। লঙ্কান ব্যাটিং লাইন আপ ধসিয়ে দেওয়ার দায়িত্ব একাই পালন করেন এই পেসার।

পরের ম্যাচ দল হারলেও ব্যাট হাতে রেখেছিলেন গুরুত্বপূর্ণ অবদান। ৩৫ ওভার পাঁচ বলে ১৮৯ রানে ৬ষ্ঠ উইকেট পতনের পর, সপ্তম উইকেট জুটিতে তাওহীদ হৃদয়ের সাথে গড়েন ৬২ বলে ৪৭ রানের জুটি। সাকিবের অবদান ১৮। এছাড়াও বল হাতে দলকে জেতাতে না পারলেও গুরুত্বপূর্ণ সময়ে এনে দেন ব্রেক থ্রু।

সাকিব চোটে পড়ায় হাসান মাহমুদকে ফেরানো হয়েছে স্কোয়াডে। অবশ্য স্কোয়াডে আগে থেকেই আছে মুস্তাফিজুর রহমান। তিনি অবশ্য এখনও এই সিরিজে কোনো ম্যাচ খেলেননি। তাই সাকিব চোটে পড়লে ধরা হচ্ছিল শেষ ম্যাচের একাদশে জায়গা করে নেবেন মুস্তাফিজ। তবে সেই সম্ভাবনায় এখন ভাগ বসিয়েছেন হাসান মাহমুদ। সিরিজের শেষ ম্যাচের আগে দলে ডাকা হয়েছে তাকে।

হাসান অবশ্য সবশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজেও ছিলেন। সেখানেও বেশ ব্যয়বহুল ছিলেন তিনি। এরপর বিপিএল খেললেও খুব একটা ভালো করতে দেখা যায়নি তাকে। তবে হাসান নজর কেড়েছেন চলতি ডিপিএলে। প্রাইম ব্যাংকের হয়ে শাইনপুকুরের বিপক্ষে ১৫ রান খরচায় ৪ উইকেট তুলে ম্যাচসেরা হয়েছিলেন তিনি। যার সুবাদেই ফের জাতীয় দলে ডাক পেলেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর