৬ বলে ৬ ছক্কা, যুবরাজ-পোলার্ডের সঙ্গী নেপালের দীপেন্দ্র সিং

, খেলা

খেলা ডেস্ক, বার্তা২৪.কম | 2024-04-13 21:18:27

ডারবানে ইংল্যান্ডের বিপক্ষে ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে ব্রডকে ছয় ছক্কা হাঁকিয়েছিলেন ভারতের যুবরাজ সিং। সেই রেকর্ড ২০২১ সালে এসে ছুঁয়ে ফেলেন ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার কাইরন পোলার্ড। এবার তাদের সেই কৃর্তীতে ভাগ বসালেন নেপালের দীপেন্দ্র সিং আইরে। তৃতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ছয় বলে ছয় ছক্কা মারার রেকর্ড গড়লেন নেপালের এই ফিনিশার। আর আন্তর্জাতিক ক্রিকেটে সব মিলিয়ে ৫ম ব্যাটার হিসেবে এই কীর্তি গড়লেন তিনি।

ওমানের মাসকাটে কাতারের বিপক্ষে এসিসি প্রিমিয়ার কাপের ম্যাচে আগে ব্যাট করা নেপালের ইনিংসে এই কীর্তি গড়েন দীপেন্দ্র সিং, বোলার ছিলেন কামরান খান।২০তম ওভারে এই রেকর্ড করে তিনি ইতিহাসের পাতায় ঢুকে গেলেন।

শনিবার এসিসি প্রিমিয়ার কাপের ম্যাচে ১৫ বলে ২৮ রানে অপরাজিত থেকে ওভারটি শুরু করেছিলেন দীপেন্দ্র সিং আইরে। ৬ বলে ৬ ছক্কায় ২১ বলে সেই রান গিয়ে ঠেকলো ৬৪-তে। ইনিংসের ২০ তম ওভারে আক্রমণে এসেছিলেন কাতারের কামরান খান। তার এই ওভারের প্রতিটি বলেই ওভার বাউন্ডারি হাঁকালেন। দীপেন্দ্র’র এমন বিধ্বংসী ব্যাটিংয়ে ৭ উইকেটে ২১০ রানে থামে নেপালের ইনিংস।

এর আগেও টি-টোয়েন্টি ক্রিকেটে এমন বিস্ফোরক ব্যাটিং দেখিয়েছেন নেপালের এই তরুণ। গত বছর এশিয়ান গেমসে মঙ্গোলিয়ার বিপক্ষে ৯ বলে অর্ধশত করেন তিনি, টি-টোয়েন্টিতে যুবরাজের দ্রুততম ফিফটির (১২ বল) রেকর্ড ভাঙেন দীপেন্দ্র সিং। টানা ছয় ছক্কা সে ইনিংসেও মেরেছেন তিনি। তবে সেটা দুই ওভার মিলিয়ে।

 

এ সম্পর্কিত আরও খবর