টি-টোয়েন্টি বিশ্বকাপের পথে ম্যাগার্ক

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-05-20 12:12:51

আইপিএল কিংবা অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে সাম্প্রতিক সময়ে যে ফর্মে ছিলেন জ্যাক ফ্রেজার-ম্যাগার্ক; তাতে অনেকেই ধরে নিয়েছেন অজিদের টি-টোয়েন্টি বিশ্বকাপে থাকবেন এই ওপেনার। তবে সেটা হয়নি। অভিজ্ঞতা না থাকায় অজি নির্বাচকেরা ভরসা রাখেননি এই ব্যাটারের ওপর। তবে অজিদের সাথে আমেরিকার বিমানে চড়ছেন ম্যাগার্ক। যাচ্ছেন ট্রাভেলিং রিজার্ভ হিসেবে। এমনটাই দাবি ক্রিকভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখনও অভিষেকই হয়নি এই ব্যাটারের। তবে ওয়ানডে সুযোগ পেয়েই সেটা কাজে লাগিয়েছেন গেলো ফেব্রুয়ারিতেই। অভিষেক করেছেন ৫ বলে ১০ রান। পরের ম্যাচেই ১৮ বলে ৪১ রানের ইনিংস। তবে এইটুকু অভিজ্ঞতায় সন্তুষ্ট ছিলেন না জর্জ বেইলিরা। সেটাও একেবারেই অস্বাভাবিক কিছু নয়। বিশ্বকাপের দল নির্বাচনে আইপিএলকে সেভাবে প্রাধান্য দেননি অজি সিলেকশন প্যানেল।

আইপিএলের চলতি আসরে  দুইবার পনেরো বলে ফিফটি করেছেন এই ডানহাতি। যার মাঝে একটা ছিলো ২৭ বলে ৮৪ রানের ইনিংস। আরেকটা মাত্র ১৮ বলে ৬৫ রানের। আরেকটা ফিফটি করেছেন ১৯ বলে। স্লোয়েস্ট ফিফটিটাও ছিলো ২৯ বলে। এমন একজন ব্যাটার বিশ্বকাপ দলে জায়গা করে নিতে না পারায় অবাক হয়েছেন অনেকেই।

আইপিএলের চলতি আসরে নয় ইনিংসে করেছেন ৩৩০ রান। যেটার ২৯৬ রানই এসেছেন বাউন্ডারি এবং ওভার বাউন্ডারি থেকে। যেটা মোট রানের ৮৯.৭ শতাংশ। ২৮ ছক্কা আর ৩২ টা চার। স্ট্রাইক রেট ২৩৪।

ম্যাগার্ক ছাড়াও বিশ্বকাপ বিমানের টিকিট কাটায় ট্রাভেলিং রিজার্ভ হিসেবে থাকবেন টপ অর্ডার ব্যাটার ম্যাথু শর্ট।

এ সম্পর্কিত আরও খবর