অপরাজিত থেকেই ডিপিএল চ্যাম্পিয়ন মোহামেডান

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-12 19:10:15

ঢাকা প্রিমিয়ার ডিভিশন নারী ক্রিকেট লিগে নিজেদের শেষ ম্যাচেও জয়ের ধারা অব্যহত রাখল মোহামেডান। ৪৬ রানে তারা হারিয়ে দিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদকে। আর এতেই ডিপিএলের অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার কীর্তি গড়ল মোহামেডান।

এই ম্যাচের আগ পর্যন্তও চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব আবাহনীর সঙ্গে শিরোপার জন্য লড়াই চালিয়ে যাচ্ছিল মোহামেডানে। চলতি লিগে একমাত্র মোহামেডানের বিপক্ষেই কেবল হেরেছিল আবাহনী। স্বাভাবিকভাবেই তাই শিরোপা জিততে এই ম্যাচে জিততেই হতো মোহামেডানকে। কোনো কারণে হেরে গেলে তখন নেট রানরেটের হিসেব কষতে হতো তাদের।

তবে সেই জটিল হিসেবের বেড়াজালে পড়তে হয়নি মোহামেডানকে। লিগের শেষ ম্যাচটি জিতে আবাহনীর সঙ্গে লড়াইয়ের ইতি টেনেছে মোহামেডান। শিরোপা নির্ধারনী ম্যাচে কোনো ভুল না করে রূপালি ব্যাংককে হারিয়ে নিশ্চিত করেছে আসরের অষ্টম শিরোপা।

ডিপিএলের শেষ ম্যাচে শুরুতে ব্যাট করতে নেমে রূপালি ব্যাংকে ২৫০ রানের কঠিন লক্ষ্য ছুঁড়ে দেয় মোহামেডান। নির্ধারিত ওভারে ৭ উইকেট খরচায় স্কোরবোর্ডে ২৪৯ রান জমা করে। দলের হয়ে সর্বোচ্চ ৮৮ বলে ৭২ রান আসে ওপেনার আয়েশা রহমানের ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ৯১ বলে ৬৮ রানের ইনিংস খেলেন সোবহানা মোস্তারি। রোমানা ব্যাট হাতে খেলেন ৪০ বলে ৪০ রানের ইনিংস।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালোই করেছিল রূপালি ব্যাংক। ওপেনিং জুটি ভাঙে ৩৯ রানে। সাথি রাণী ১৯ রান করে ফিরলেও ফের জুটি গড়ে তুলেন ফারজানা হক পিংকি ও ইশমা তানজিম। ইশমা ৪৬ বলে ৫৪ দলকে পথে রাখলেও ধীর গতির ইনিংস খেলে দলের জয় কঠিন করে দেন পিংকি। এদিন দায়িত্ব নিতে পারেননি অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। মাত্র ১ রানেই সাজঘরে ফিরে যান তিনি। শেষদিকে ফারজানা আক্তার লিজার ৪৮ রান কেবলই হারের ব্যবধান কমিয়েছে। শেষদিকে ব্যাটিং বিপর্যয়ে পড়লে ৪৫.৩ ওভারে দলীয় ২০৩ রানে অলআউট হয়ে যায় রূপালি ব্যাংক। মোহামেডান বোলারদের মধ্যে একাই ৫ উইকেট শিকার করেছেন দিশা দীপক কাসাত।

মোহামেডানের চ্যাম্পিয়ন হওয়ার দিনে ৯ ম্যাচে ৮ জয়ে রানার্সআপ হয়েছে আবাহনী। ৭ জয় নিয়ে টুর্নামেন্টের তৃতীয় স্থান অর্জন করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে আসরে খেলতে নামা রূপালি ব্যাংক।

এ সম্পর্কিত আরও খবর