বিশ্বকাপ শেষে ঢাকায় ফিরল বাংলাদেশ দল

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-28 10:34:56

দীর্ঘ এক যাত্রাই ছিল বৈকি! গেল মাসে যুক্তরাষ্ট্র সফর দিয়ে শুরু। সেখানে তিন ম্যাচের সিরিজ খেলে এরপর লম্বা এক বিশ্বকাপ খেলতে হয়েছে বাংলাদেশকে। তা শেষে আজ শুক্রবার ঢাকায় পা রেখেছে বাংলাদেশ দল। 

বিশ্বকাপটা এবার ভালো-মন্দের মিশেলে কেটেছে বাংলাদেশের। সব মিলিয়ে তিন ম্যাচে জিতেছে নাজমুল হোসেন শান্তর দল। নিজেদের ইতিহাসে এক বিশ্বকাপে এত বেশি ম্যাচ কখনোই খেলেনি বাংলাদেশ দল। ইতিহাসে দ্বিতীয় বারের মতো খেলেছে সুপার এইটে।

যদিও সামগ্রিক বিচারে এই সাফল্য নেহায়েত নগণ্যই। শেষ ম্যাচে হিসেব কষে জিততে পারলে সেমিফাইনাল নিশ্চিত করার সুযোগ ছিল। বাংলাদেশ সে সুযোগটা কাজে লাগাতে পারেনি। ফলে সুপার এইট দিয়েই শেষ হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ মিশন।

এই বিশ্বকাপের মিশন শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। আজ সকাল ৯টায় ঢাকায় পা রাখেন তাসকিন আহমেদরা। 

বিশ্বকাপ মিশনটা গেল ২৫ জুন শেষ হয়েছে দলের। অ্যান্টিগা থেকে বাংলাদেশ ঢাকার পথে যাত্রা শুরু করে গত বুধবার। সেখান থেকে মায়ামি, দুবাই হয়ে আজ সকালে ঢাকায় এসে পৌঁছেছে টাইগাররা। 

বিশ্বকাপের আসরে গ্রুপপর্ব ও সুপার এইট মিলিয়ে সাত ম্যাচে তিনটিতে জয় পায় বাংলাদেশ, যার সবগুলোই গ্রুপপর্বে। ব্যাট হাতে ৭ ম্যাচে ২২ ছুঁইছুঁই গড় ১২৮.৫৭ স্ট্রাইক রেটে সর্বোচ্চ ১৫৩ রান করেছেন তাওহিদ হৃদয়। দলের বাকি ব্যাটারদের পারফর্ম ছিল পুরোদস্তুর ছন্নছাড়া। 

শুরু থেকেই অবশ্য পারফর্ম করেছে দলের বোলিং বিভাগ। ৭ ম্যাচে দলের হয়ে সর্বোচ্চ ১৪টি উইকেট নিয়েছেন রিশাদ হোসেন। যা সুপার এইটের শেষ পর্যন্ত ছিল আসরের চতুর্থ সর্বোচ্চ। 

এ সম্পর্কিত আরও খবর