ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের টেস্ট দল ঘোষণা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-30 20:52:41

ইংল্যান্ডের রেকর্ড ৭০০ টেস্ট উইকেটশিকারী জেমস অ্যান্ডারসন তার বিদায়ের ঘোষণাটা দিয়ে রেখেছিলেন আরও আগেই। লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচেই দীর্ঘ বর্ণিল ক্যারিয়ারের ইতি টানবেন এই কিংবদন্তি পেসার।

আগামী ১০ জুলাই মাঠে গড়াবে এই ম্যাচ। অ্যান্ডারসএর বিদায়ী টেস্টকে সামনে রেখে ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। তবে এই স্কোয়াডটি ঘোষণা করা হয়েছে প্রথম দুই টেস্টের জন্য।

দল ঘোষণায় বেশ চমক রেখেছে ইংল্যান্ড। সবশেষ টেস্ট ম্যাচের স্কোয়াড থেকে বাদ পড়েছেন জনি বেয়ারস্টো ও বেন স্টোকস। তাদের জায়গায় প্রথমবারের মতো স্কোয়াডে ডাক পেয়েছেন পেসার ডিলন পেনিংটন ও উইকেটরক্ষক ব্যাটার জেমি স্মিথ। পেনিংটন নটিংহামশায়ার ও স্মিথ সারের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপে দারুণ পারফর্ম করে নজর কেড়েছেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের এই টেস্ট সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। সিরিজের প্রথম ম্যাচটি হবে ১০ জুলাই লর্ডসে। যেখানে নিজের ক্রিকেট ক্যারিয়ারকে বিদায় বলবেন অ্যান্ডারসন। এরপর আগামী ১৮ জুলাই নটিংহাম ও ২৬ জুলাই বারমিংহামে শেষ টেস্ট খেলবে ইংল্যান্ড।

ইংল্যান্ড স্কোয়াড (২ ম্যাচ):

বেন স্টোকস (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, গাস অ্যাটকিনসন, শোয়েব বশির, হ্যারি ব্রুক, জ্যাক ক্রাওলি, বেন ডাকেট, ড্যান লরেন্স, ডিলন পেনিংটন, অলি পোপ, ম্যাথু পটস, জো রুট, জেমি স্মিথ, ক্রিস ওকস।

এ সম্পর্কিত আরও খবর