ব্রাজিলের নজর এবার ‘উন্নতি’তে 

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-03 16:43:18

কোস্টা রিকার বিপক্ষে হোঁচট খেয়েই কোপার এবারের আসরটা শুরু করেছিল ব্রাজিল। গোলশূন্য সেই ড্রয়ের পরও দলের পারফর্ম নেয়ে বেশ খুশি ছিলেন সেলেসাওদের কোচ দরিভার জুনিয়র। অবশ্য পরের ম্যাচেই ঘুরে দাঁড়ায় ব্রাজিল। প্যারাগুয়েকে সেই ম্যাচে ৪-১ ব্যবধানে হারিয়ে দেয় রদ্রিগো-ভিনিসিয়ুসরা। তবে গ্রুপপর্বে কলম্বিয়ার বিপক্ষে ফের হোঁচট খেল ২০১৯ আসরের চ্যাম্পিয়নরা। 

আজ (বুধবার) সকালের ম্যাচে ১-১ ব্যবধানের সেই ড্রয়ে অবশ্য কোয়ার্টার ফাইনালে পৌঁছানো নিয়ে কোনো বাঁধা আসেনি ব্রাজিলে। তবে তারা শেষ আটে পৌঁছাল গ্রুপ রানার্স-আপ হয়ে। এতে সেমিতে ওঠার লড়াইতে ব্রাজিল এবার মুখোমুখি হবে উরুগুয়ের। কলম্বিয়ার বিপক্ষে ম্যাচটি জিতলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ডে উঠত ব্রাজিল। সেক্ষেত্রে সুবিধা হিসেবে অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ পেত তারা। কলম্বিয়ার বিপক্ষে ম্যাচে সেলেসাওদের নজর ছিল হয়তো সেদিকেই। এতে সেই লক্ষ্য পূর্ণ না হওয়ায় ম্যাচ শেষে ব্রাজিল ডিফেন্ডার মার্কিনিয়োস জানালেন, তাদের নজর এখন উন্নতিতে। 

ম্যাচটির পরিসংখ্যান বিচারেও ভিনিসিয়ুসদের থেকে এগিয়ে ছিল রদ্রিগেজ-দিয়াজরা। আর এতেই যেন টনক নড়েছে ব্রাজিলের। ম্যাচ শেষে তাই মার্কিনিয়োস বলেন, ‘আমাদের আরও এগোতে হবে, অনেক উন্নতি করতে হবে। বিশেষ করে এই ধরণের (কলম্বিয়ার বিপক্ষে) বড় ম্যাচগুলোতে।’ 

এদিকে শিরোপা পুনরুদ্ধারের এই মিশনে কোয়ার্টার ফাইনালে শক্তিশালী প্রতিপক্ষ পাওয়া ছাড়াও বড় ধাক্কা খেয়েছে ব্রাজিল। গ্রুপপর্বের দুই ম্যাচে হলুদ কার্ড দেখায় এক ম্যাচ নিষেধাজ্ঞার মুখে পড়েছেন ভিনিসিয়ুস জুনিয়র। এতে তিনি খেলতে পারবেন না উরুগুয়ের বিপক্ষে ম্যাচে। সেই ম্যাচটি শুরু হবে আগামী ৭ জুলাই, বাংলাদেশ সময় সকাল ৭টায়। 

এ সম্পর্কিত আরও খবর