মেসি-ডি মারিয়াকে ছাড়াই আর্জেন্টিনার অলিম্পিক স্কোয়াড ঘোষণা

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-03 19:35:04

চলতি কোপা আমেরিকা আসরের পর্দা নামলেই মাঠে গড়াবে অলিম্পিক ফুটবল। যেখানে আর্জেন্টিনার হয়ে এবার মাঠে নামবেন বলে গুঞ্জন ছিল লিওনেল মেসি ও ডি মারিয়ার। তবে শেষ পর্যন্ত তাদের রাখা হয়নি অলিম্পিকের দলে। তবে এই দুই অভিজ্ঞ তারকা না থাকলেও আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপজয়ী চার ফুটবলার আছেন অলিম্পিকের স্কোয়াডে।

অলিম্পিকের নিয়মানুযায়ী, ২৩ বছরে বেশি সর্বোচ্চ ৩ জন ফুটবলার মাঠে নামার সুযোগ পেয়ে থাকেন। সেই সুযোগ নিয়েই ৪ বিশ্বকাপজয়ী ফুটবলারকে দলে রেখেছে ২০০৪ ও ২০০৮ অলিম্পিকজয়ী দলের সদস্য ও বর্তমান কোচ হাভিয়ের মাচেরানো। যার মধ্যে ৩ জনের বয়স ২৩+। থিয়াগো আলমাদা আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপজয়ী দলের সদস্য হলেও তার বয়স ২৩ হওয়ায় তিনি বয়সের সীমারেখা অনুযায়ীই খেলছেন।

এর বাইরে ২৩+ দের মধ্যে আর্জেন্টিনার বাকি তিন বিশ্বকাপজয়ী সদস্য হলেন গোলরক্ষক জেরোনিমো রুল্লি, ডিফেন্ডার নিকোলাস ওটামেন্ডি ও ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার জুলিয়ান আলভারেজ। এছাড়াও ১৮ সদস্যের দলে জায়গা হয়েছে অনূর্ধ্ব-১৯ দলের আলোচিত ফুটবলার ক্লাদিও এচেভেরির। জায়গা পেয়েছেন কোচ ডিয়েগো সিমিওনের ছেলে জিউলিয়ানো সিমিওনে।

আগামী ২৪ জুলাই মরক্কোর বিপক্ষে অলিম্পিক অভিযান শুরু করবে আর্জেন্টিনা। বি-গ্রুপে তাদের অন্য প্রতিপক্ষ ইরাক ও ইউক্রেন। তবে মূল লড়াইয়ে নামার আগে ফ্রান্সে দুটি প্রীতি ম্যাচ খেলে নিজেদের প্রস্তুত করবে আলবিসেলেস্তেরা।

আর্জেন্টিনার অলিম্পিক দল

গোলরক্ষক: লিয়েন্দ্রো ব্রে, জেরোনিমো রুল্লি।
ডিফেন্ডার: মার্কো ডি সিজার, জুলিও সোলার, জোয়াকিন গার্সিয়া, গঞ্জালো লুজান, নিকোলাস ওটামেন্ডি, ব্রুনো অ্যামিওনে।
মিডফিল্ডার: ইজেকুয়েল ফের্নান্দেস, সান্তিয়াগো হেজে, ক্রিশ্চিয়ান মেডিনা, কেভিন জেনন।
ফরোয়ার্ড: জিউলিয়ানো সিমিওনে, লুসিয়ানো গন্ডু, থিয়াগো আলমাদা, ক্লাউদিও এচেভেরি, জুলিয়ান আলভারেজ, লুকাস বেলট্রান।

এ সম্পর্কিত আরও খবর