মেজর লিগে সাকিবের খরুচে শুরু 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-06 13:17:01

বিশ্ব ফ্রাঞ্চাইজি ক্রিকেটে যেই বাংলাদেশি ক্রিকেটারের নামটা সবচেয়ে বেশিবার আসে সেটি সাকিব আল হাসানের। ২০০৬ থেকে আন্তর্জাতিক ক্রিকেটে আগমন এই অলরাউন্ডারের। সেখান থেকে ১৮ বছরের দীর্ঘ এই ক্যারিয়ারে জাতীয় দল ছাড়াও ফ্রাঞ্চাইজি ক্রিকেটেও বেশ সুনাম কুড়িয়েছেন এই দেশসেরা অলরাউন্ডার। সদ্য শুরু হওয়া মেজর লিগ ক্রিকেটের দ্বিতীয় আসর নিয়ে আরও এক ফ্রাঞ্চাইজি লিগে না লেখালেন তিনি। সেখানে লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্সের হয়ে জয় দিয়েই যাত্রা শুরু করলেন সাকিব। 

টেক্সাস সুপার কিংসের বিপক্ষে আজ (শুক্রবার) নিজেদের প্রথম ম্যাচে ১২ রানের জয় পেয়েছে সুনীল নারাইনের দল। সেখানে ব্যাটে-বলে সাকিবের পারফর্মটা মন্দের ভালো। ব্যাটিং শুরুটা পেয়েছিলেন বেশ  ভালো। তবে থিতু হতে পারেননি পিচে। ফিরেছেন ১৩ বলে ১৮ রান করে। 

এদিকে বল হাতে কিছুটা খরুচেই ছিলেন সাকিব। ৩ ওভারে ৩২ রান দিয়ে নিয়েছেন একটি উইকেট। তবে ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে এনে দেওয়া সেই ব্রেক থ্রু দলের জয়ে ভূমিকা রেখেছে অনেকটাই। 

ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন টেক্সাস অধিনায়ক ফাফ ডু প্লেসি। সেখানে আগে ব্যাট করতে নেমে ডেভন কনওয়ের ৫৩, নিতিশ কুমারের ২৬ এবং শেষে কর্ণে ড্রাইয়ের ৪ বলে ১২ রানের ক্যামিওতে ১৬২ রানের লড়াকু পুঁজি পায় লস অ্যাঞ্জেলেস। 

সেই লক্ষ্য তাড়ায় শুরু থেকেই বেশ দেখেশুনে খেলতে থাকে টেক্সাসের ব্যাটাররা। দলীয় ৩০ রানের মাথায় ফাফ ডু প্লেসি ফিরলেও ভয়ঙ্কর হয়ে উঠছিল দ্বিতীয় উইকেটে ডেভন কনওয়ে ও অ্যারন হার্ডির জুটি। সেখানেই বল হাতে কিছুটা খরুচে হলেও নবম ওভারে হার্ডিকে ফিরিয়ে দলকে ব্রেক থ্রু এনে দেন সাকিব। পরে ডেভন কনওয়ে ৫৩ রানের দলীয় সর্বোচ্চ ইনিংস খেলে ফেরেন দলীয় ১০২ রানের মাথায়। সেখানে যুক্তরাষ্ট্রের পেসার আলী খানের নৈপুণ্যে ১০২ থেকে ১২০ রান, এই ১৮ রানের মধ্যেই ৬ উইকেট হারিয়ে বসে টেক্সাস। সেখানেই ম্যাচ থেকে ছিটকে পড়ে তারা। শেষ পর্যন্ত তাদের স্কোরবোর্ডে ওঠে ৮ উইকেটে ১৫০ রান। 

আসরের প্রথম ম্যাচেই জয় তুলে আপাতত তালিকার দুইয়ে আছে লস অ্যাঞ্জেলেস। টুর্নামেন্টের সাকিবদের পরের ম্যাচে সোমবার, সান ফ্রান্সিসকো ইউনিকর্ন্সের বিপক্ষে। 

এ সম্পর্কিত আরও খবর