আমরা আরও বেশি প্রাপ্য ছিলামঃ রোনালদো

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-07 17:03:40

চলতি ইউরো আসরের কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের বিপক্ষে শুক্রবার রাতে টাইব্রেকারে ৫-৩ ব্যবধানে হেরে স্বপ্নভঙ্গ হয়েছে পর্তুগালের, একইসঙ্গে ক্রিশ্চিয়ানো রোনালদোর। পর্তুগালের বিদায়ের পাশাপাশি তাদের সবচেয়ে বড় তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোরও শেষ ইউরো আসরে খেলা হয়ে গেল। স্লোভাকিয়ার বিপক্ষে শেষ ষোলোর ম্যাচের পরই রোনালদো নিজেই নিশ্চিত করেছিলেন বিষয়টি।

তবে আন্তর্জাতিক ক্যারিয়ারে রোনালদো নিজের শেষ ম্যাচটি খেলে ফেলেছিলেন কিনা তা নিয়ে এখনও আছে ধোঁয়াশা। পর্তুগাল কোচ রবের্তো মার্তিনেজ জানিয়েছিলেন, রোনালদোর অবসর নিয়ে ব্যক্তিগত পর্যায়ে এখনও কোনো সিদ্ধান্ত আসেনি। রোনালদোর থেকেও সরাসরি কোনো আভাস মিলেনি। তবে সোশ্যাল মিডিয়ার এক পোস্টে ইউরো থেকে বিদায়ের পর তার অনুভূতি এবং ধন্যবাদ জানিয়েছেন নিজ দেশের সমর্থকদের। 

নিজের ফেসবুক অ্যাকাউন্টের এক পোস্টে রোনালদো বলেন, ‘আমরা আরও বেশি চেয়েছিলাম। আরও বেশি প্রাপ্য ছিল। আমাদের প্রত্যেকের জন্য, পর্তুগালের জন্য।’

বল দখল-মাঠের আধিপত্য সবেই ফ্রান্সের বিপক্ষে পুরো ম্যাচে পর্তুগিজরা এগিয়ে থাকলেও গোলশূন্য ড্রয়ে শেষ হয় মূল ৯০ মিনিটের পর অতিরিক্ত ৩০ মিনিটের খেলাও। তবে টাইব্রেকারে জোয়াও ফেলিক্সের সেই মিসই হয়ে থাকল হতাশার কারণ হয়ে। এমন হাতে খুব একটা হতাশা প্রকাশ না করলেও, রোনালদোর মতে, তারা এখানেই থামতে চেয়েছিলেন না।

এদিকে পোস্টটিতে দলের ভালো ও খারাপ উভয় সময়েই পর্তুগাল মানুষকে পাশে পাওয়ায় সবার প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেছেন রোনালদো। 

ইউরোর এবারের আসরটা মোটেও ভালো কাটেনি রোনালদোর। পাঁচ ম্যাচের একটিতেও তিনি পাননি গোলের দেখা। এতেই এই প্রথম বৈশ্বিক বা মহাদেশীয় কোনো টুর্নামেন্টে কোনো গোল না করেই আসর শেষ করলেন পর্তুগিজদের এই তারকা ফরোয়ার্ড। 

এ সম্পর্কিত আরও খবর