'ব্রাজিলের চোখ এখন ২০২৬ বিশ্বকাপে'

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-07 18:34:15

কোপা আমেরিকার চলতি আসরে আজ (রবিবার) সকালে উরুগুয়ের মুখোমুখি হয়েছিল ফেভারিট ব্রাজিল। তবে দলের পারফরম্যান্স বরাবরের মতোই ছিল নড়বড়ে। প্রায় পুরো ম্যাচ জুড়েই দাপট দেখিয়েছে উরুগুয়ে। নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়েও গোলের দেখা পায়নি কোনো দল। শেষে পেনাল্টি ভাগ্যের কাছে হার মানতে হয় দরিভাল জুনিয়রের শিষ্যদের।

উরুগুয়ের বিপক্ষে হতাশাজনক এই হারের পর কথা বলেছেন ব্রাজিলের তরুণ ফরোয়ার্ড এন্দ্রিকে। তাকে নিয়ে যতটা আশা ছিল দলের ও সমর্থকদের, তার কোনোকিছুই মাঠে পারফর্ম করে দেখাতে পারেননি তিনি। ম্যাচ শেষে তিনি বলেন, ‘আমরা জানি যে এটা কঠিন মুহূর্ত। কিন্তু আমরা সব ব্রাজিলিয়ানদের কাছ থেকে সমর্থন আশা করছি।’

কোপা আমেরিকার হতাশাজনক আসর শেষে ব্রাজিল দলের পরবর্তী লক্ষ্য এখন বিশ্বকাপ। ২০২২ কাতার বিশ্বকাপেও এই টাইব্রেকারে হেরেই কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছিল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। আজ একই দৃশ্য দেখতে হলো সমর্থকদের। এখন পুরো দলের মূল লক্ষ্য ২০২৬ বিশ্বকাপ।
এনদ্রিকে বলেছেন, ‘আমরা ব্রাজিলকে শীর্ষে তুলতে চাই। আমরা বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিতে থাকব।’

ব্রাজিল সার্বিক অবস্থা ভালো না হলেও এন্দ্রিক আশা করেন যে সমর্থকরা তাদের পাশে থাকবেন। কোচ দরিভালের অধীনে আসন্ন বিশ্বকাপে দল ভালো কিছুই উপহার দিবে এমন আশায় বুক বেঁধে আছেন বিশ্বব্যাপী ব্রাজিলের সমর্থকরাও।

এ সম্পর্কিত আরও খবর