নতুন ভূমিকায় পাকিস্তান ক্রিকেটে ফিরছেন ইউনিস

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-31 18:55:43

পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের হয়ে একাধিক সাফল্য আছে ডানহাতি পেসার ওয়াকার ইউনিসের। খেলার মাঠে অধিনায়ক হিসেবেও একাধিক জয় আছে তার নামের পাশে। মাঠের ক্রিকেটকে বিদায় বলে কিছুদিন কোচিং ক্যারিয়ারের অভিজ্ঞতাও নিয়েছেন তিনি। এরপর তার সমসাময়িক অনেক ক্রিকেটারের মতোই ধারাভাষ্যকার হিসেবে কাজ করছেন।

এবার নতুন ভূমিকায় পাকিস্তান ক্রিকেটে ফিরছেন ৫২ বছর বয়সী এই সাবেক ক্রিকেটার। ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর মতে, ইংল্যান্ড ক্রিকেটের ব্যবস্থাপনা পরিচালক রব কির মতো একই ভূমিকায় অতি শীঘ্রই দেখা যেতে পারে ওয়াকারক ইউনিসকেও।

গত সোমবার লাহোরে পিসিবি প্রধান মহসিন নাকভির সঙ্গে সাক্ষাৎ করেছেন ওয়াকার। এখনো কিছু নিশ্চিত না হলেও ক্রিকইনফো জানিয়েছে, ওয়াকার পরামর্শক বা পিসিবি প্রধানের উপদেষ্টা হিসেবে কাজ শুরু করতে পারেন।

ওয়াকারের দায়িত্ব সম্পর্কে একটি প্রাথমিক ধারণা দিয়েছে ক্রিকেট পাকিস্তান। তাদের তথ্যমতে, ওয়াকারের দায়িত্ব হবে মূলত জাতীয় ক্রিকেট দলের বিষয়গুলো দেখা। আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট, নির্বাচক কমিটি কিংবা কোনো খেলোয়াড়কে অনাপত্তিপত্র দেওয়া, এসব বিষয় পরিচালনা করা ওয়াকারের কাজের অন্তর্ভুক্ত থাকবে।

এর আগেও পাকিস্তান দলের বোলিং কোচ ও সহকারী কোচের দায়িত্ব পালন করেছেন ওয়াকার। প্রধান কোচ হিসেবে ছিলেন দুই দফায়। সর্বশেষ ২০১৯ সালে পাকিস্তানের বোলিং কোচ থাকাকালীন দলের একাধিক ক্রিকেটারের সঙ্গে সম্পর্ক ভালোভাবে রক্ষা করতে পারেননি তিনি। ওয়াকারকে নিয়ে বিভিন্ন সময় সমালোচনা করেছেন মোহাম্মদ আমির, উমর আকমল, আহমেদ শেহজাদের মতো ক্রিকেটাররা।

এ সম্পর্কিত আরও খবর