কানাডায় অবসরে পরিবার নিয়ে চিড়িয়াখানায় সাকিব 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-02 16:32:27

মাঠে ব্যস্ত সময় পার করছেন সাকিব আল হাসান। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর মেজর লিগ ক্রিকেট খেলে এখনও  গ্লোবাল টি-টোয়েন্টি কানাডায় বাংলা টাইগার্স মিসিসাগারের নেতৃত্বে আছেন তিনি। সেখানে ব্যাটিংয়ে চলমান ব্যর্থতা জারি থাকলেও বল হাতে বেশ ছন্দে আছেন দেশসেরা এই অলরাউন্ডার। 

এদিকে তার দল হার দিয়ে আসর শুরু করলেও পরের তিনটি ম্যাচেই পেয়েছে জয়ের দেখা। এতেই পয়েন্ট তালিকার দুইয়ে উঠে এসেছে বাংলা টাইগার্স। 

সবশেষ ৩১ জুলাই টরোন্টো ন্যাশনালসের বিপক্ষে ৪ উইকেটে জিতেছে সাকিবের দল। আসরে সাকিব-শরিফুলদের পরের ম্যাচ রোববার ব্রাম্পটন উলভসের বিপক্ষে। মাঝে অবসর দুই দিনের। সেখানেই পরিবার নিয়ে কানাডার এক চিড়িয়াখানায় ঘুরতে গেলেন সাকিব। 

ঘোরার ফাঁকে বাবা-ছেলের হাস্যজ্জল এক ছবি পোস্ট করেছেন সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশির। ইনস্ট্রাগামের সেই পোস্টে শিশির লিখেছেন,  ‘একটা ভালো দিন কাটলো।’ এছাড়া হ্যাশ ট্যাগ দিয়ে লিখেছেন, ‘ফ্যামিলি টাইম।’

কানাডার টুর্নামেন্টটিতে চার ম্যাচে এখন পর্যন্ত সাকিব নিয়েছেন ৬ উইকেট। যা আসরের পঞ্চম সর্বোচ্চ। তবে ব্যাট হাতে এখন পর্যন্ত করেছেন স্রেফ ৩০ রান। 

বোলিংয়ে ছন্দ ফিরে ফেলেও ব্যাটিংয়ে এই চলমান ব্যর্থতা নিয়ে অনেক আগেই থেকেই আলোচনার মুখপাত্র সাকিব। তবে সম্প্রতি তিনি বিতর্ক ছড়ালেন ভিন্ন এক আঙ্গিকে। কোটা আন্দোলনে দেশের অবস্থা যখন অস্থির, তখন ক্রিকেটার ছাড়াও সংসদ সদস্যের পরিচয়ের সাকিব কেন এখনও চুপ তা নিয়েই মূলত সমালচনা। এবং কানাডার এই টুর্নামেন্টে বাংলা টাইগার্সের দ্বিতীয় ম্যাচে এক সমর্থক তাকে এ নিয়ে প্রশ্ন করে বসেন, যে কেন তিনি চুপ রয়েছেন। সেখানে সাকিবের পাল্টা প্রশ্ন, ‘দেশের জন্য আপনি কী করেছেন?’ পরে সাকিব নিরাপত্তাকর্মীদের কাছে এও জানতে চান সেই সমর্থকের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া যায় কি-না। 

অবশ্য পরিস্থিতি সেখান থেকে আর অন্য দিকে মোড় নেয়নি। তবে বিতর্কের জন্ম দিয়েছে বেশ ভালোভাবেই। 

এ সম্পর্কিত আরও খবর