মুজিবকে সামলাতেই মেহেদির ব্যাটিং প্রমোশন!

ক্রিকেট, খেলা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম | 2023-08-31 23:41:47

ইনিংসের প্রথম ওভারেই ঢাকা প্লাটুনের ওপেনার এনামুল হক বিজয় আউট। ওয়ানডাউনে তো আসার কথা মুমিনুল হকের। কিন্তু ঢাকার ডাগআউট থেকে বেরিয়ে মাঠে ব্যাট হাতে এলেন মেহেদি হাসান। মূলত দলে তার পরিচয় অফস্পিনার হিসেবে। অথচ কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে শুধু বোলিংয়েই নয়, ব্যাটিংয়েও মেহেদি হাসানই সেরা পারফর্মার। ২৫ বছর বয়সী এই ক্রিকেটার ব্যাট হাতে যা করলেন সেটাই বদলে দিল এই ম্যাচের চালচিত্র। যাকে বলে ব্যাট হাতে ঝড় তোলা! তাই করলেন মেহেদি। মাত্র ২২ বলে হাফসেঞ্চুরি পুরো হলো তার। ৬ ছক্কা ও ২ বাউন্ডারিতে এলো টি-টোয়েন্টি ক্যারিয়ারে তার প্রথম হাফসেঞ্চুরি।

-তা দলে এতো ব্যাটসম্যান থাকতে ‘অজানা ব্যাটসম্যান’ মেহেদি হাসানকে তিন নম্বরে প্রমোশন কেন দিল ঢাকা প্লাটুন?

ম্যাচ শেষে উত্তরটা দিচ্ছিলেন মেহেদি হাসান-‘ ওদের বোলিংয়ের শুরুতে মুজিব-উর-রহমান ছিল। অফস্পিনার মুজিবকে খেলা খুবই মুশকিল। আমার উইকেট তো ভ্যালুলেস (হাসি)। ব্যাটসম্যান হিসেবে আমাকে তো ধরেই না! মুজিবকে হ্যান্ডেল করার জন্য আমাকে ব্যাটিংয়ে আগেভাগে পাঠানো হয়েছে। আর সে সময় আমি একজন অফস্পিনারের বিপক্ষে খেলেছি এবং সফল হয়েছি।’

আরও পড়ুন: ঢাকার জয়ে ব্যাটে-বলে নায়ক মেহেদি

মুজিবকে সামলাতে ব্যাটিংয়ে তাকে পাঠানো হলেও মেহেদি হাসান কুমিল্লার আরেক অফস্পিনার রবিউল ইসলাম রবিকে যেভাবে হাঁকিয়েছেন তাতে দুঃখটা ভুলতে সময় লাগবে রবির। বিপিএলের এই ম্যাচেই অভিষেক হয়েছে রবিউল ইসলাম রবির। নিজের অভিষেক ম্যাচে প্রথম ওভারেই উইকেট পেয়েছেন তিনি। আউট করেছেন এনামুল হক বিজয়কে। কিন্তু মেহেদি হাসান যে খানিকবাদে ব্যাট হাতে তার বোলিংকে মামুলি বানিয়ে দিয়েছেন। রবির এক ওভার থেকে ২৮ রান তুলে নেন মেহেদি! প্রথম বল ডট। দ্বিতীয় বলে বাউন্ডারি। পরের চার বলে চার ছক্কা! চলতি টুর্নামেন্টে এক ওভারে দ্বিতীয় সর্বোচ্চ রান খরচা এটি।

রবির সেই ওভার প্রসঙ্গে মেহেদি বলছিলেন-‘ অফস্পিনারের সেই ওভারের পুরোটা জুড়েই আমি সুযোগ নিতে চেয়েছিলাম। এজন্য আমি প্রতিটি বলেই ব্যাট চালিয়েছি। জানতাম রান বাড়িয়ে নিতে পারলে সেটা দলের জন্য অনেক কাজে দেবে। ব্যাটিংয়ে নড়াচড়া করেছি, যাতে বোলার সঠিক জায়গায় বল করতে না পারে। আর আমি সেই ওভারে আমার স্ট্রং জোনে বল পেয়ে গেছি এবং সফল হয়েছি।’

আরও পড়ুন: ড্রেসিংরুম থেকে ফিরিয়ে আনা হলো ব্যাটসম্যানকে!

৪ ওভারে ৯ রানে ২ উইকেট। আর ২৯ বলে ৭ ছক্কা ও ২ বাউন্ডারিতে ৫৯ রান। ঢাকা প্লাটুন বনাম কুমিল্লা ওয়ারিয়র্সের এই ম্যাচটা তো শুধুমাত্র মেহেদি হাসানের ম্যাচ!

এ সম্পর্কিত আরও খবর