ইংল্যান্ডের উদ্দেশে রওয়ানা দিয়েছেন আজহার-বাবররা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 22:51:56

করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি নিয়েই ইংল্যান্ডের উদ্দেশে দেশ ছেড়েছে পাকিস্তান ক্রিকেট দল। রোববার (২৮ জুন) সকালে লাহোর ছেড়েছেন আজহার-বাবররা।

চার্টার্ড ফ্লাইটে ২০ জন ক্রিকেটারের সফর সঙ্গী হয়েছেন ১১ জন স্টাফ। বিমানে সবাই সামাজিক দূরত্ব মেনে বসেছেন আলাদা আলাদা সিটে। ফ্লাইটের পুরো খরচ দিচ্ছে অবশ্য ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

আগস্ট-সেপ্টেম্বরে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। একটু আগেভাগে যাওয়ার কারণ ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে পাকিস্তানের ক্রিকেটারদের। তারপরই মিলবে অনুশীলনের অনুমতি।

তবে তার আগে ম্যানচেস্টারে পৌঁছালে পাকিস্তান দলকে পাঠানো হবে ওরচেস্টারশায়ারে। সেখানেই তাদের করোনা টেস্ট হবে।  সিরিজের প্রস্তুতির জন্য ১৩ জুলাই ক্রিকেটাররা যাবেন ডার্বিশায়ারে।

প্লেনে বাবর আজমের সেলফিতে বন্দী তার সতীর্থরা

তবে সফরে যাওয়ার আগে করোনা পরীক্ষায় উত্তীর্ণ হতে হয়েছে ক্রিকেটার, অফিসিয়াল ও স্টাফদের। দ্বিতীয় ধাপের করোনা টেস্টে মোহাম্মদ হাফিজ, ফখর জামান, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান ও ওয়াহাব রিয়াজ- এ ছয় জনের রিপোর্ট নেগেটিভ আসলেও তারা ইংল্যান্ড সফরে যাওয়া সতীর্থদের সঙ্গী হতে পারেননি। তবে তৃতীয় ধাপের পরীক্ষায় নেগেটিভ রিপোর্ট আসলেই যেতে পারবেন সফরে।

সফরের জন্য ঘোষিত ২৯ সদস্যের মূল দল থেকে পিসিবি’র প্রথম ধাপের পরীক্ষায় মোহাম্মদ হাফিজসহ ১০ জন ক্রিকেটার পজিটিভ ধরা পড়েছিলেন। এখনো পজিটিভ আছেন হায়দার আলি, হারিস রউফ, কাশিফ ভাট্টি ও ইমরান খান। ম্যাসাজম্যান মালাং আলিও করোনামুক্ত হতে পারেননি।

পাকিস্তান স্কোয়াড: আবিদ আলি, ইমাম-উল-হক, শান মাসুদ, আজহার আলি (টেস্ট অধিনায়ক), বাবর আজম (টেস্ট সহ-অধিনায়ক, টি-টোয়েন্টি অধিনায়ক), আসাদ শফিক, ফাওয়াদ আলম, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, সরফরাজ আহমেদ, ফাহিম আশরাফ, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, সোহেল খান, উসমান খান শিনওয়ারি, ইমাদ ওয়াসিম, মুসা খান, রোহাইল নাজির ও ইয়াসির শাহ।

এ সম্পর্কিত আরও খবর