Alexa

লাল লিপস্টিক ব্যবহার করুন সঠিক নিয়মে!

লাল লিপস্টিক ব্যবহার করুন সঠিক নিয়মে!

কয়েকটি সহজ নিয়মে লাল লিপস্টিক দিতে পারবেন সুন্দরভাবে। ছবি: সংগৃহীত

লাল রঙকে বলা হয় আভিজাত্যের প্রতীক।

অভিজাতপূর্ণ এই রঙ ঠোঁটে ব্যবহার করা হলেই যেন তার সৌন্দর্য পরিপূর্ণতা পায়। অন্যান্য সকল রঙকে ছাপিয়ে লাল রঙটি তার নিজস্ব স্থান তৈরি করে নিয়েছে বেশ রাশভারী ভাবেই। তাইতো শুধু লাল রঙের লিপস্টিকের সঠিক ব্যবহার জানানোর জন্যেই আজকের আয়োজন।

কারণ যেনতেন ভাবে লাল লিপস্টিক ব্যবহার করলে সুন্দর দেখানোর পরিবর্তে ভীষণ এলোমেলো ও অগোছালো দেখায়। অথচ কয়েকটি সহ ধাপে সুন্দর ও সঠিকভাবে লাল লিপস্টিক ব্যবহারে আপনি হয়ে উঠবেন সবচেয়ে গর্জাস একজন।

আরো পড়ুন: পারফেক্ট ন্যুড মেকআপ লুক আনুন সহজেই! 

লাল লিপস্টিক ব্যবহারের ধাপ সমূহ

একদম সুচারুভাবে লাল লিপস্টিক ব্যবহারের জন্য নির্দিষ্ট কয়েকটি ধাপ অবশ্যই মেনে চলতে হবে। এতোদিন নিজের মতো করে লাল লিপস্টিক ব্যবহার ও কয়েকটি নিয়ম মেনে লাল লিপস্টিক ব্যবহারের মাঝে পার্থক্যটা নিজেই ধরতে পারবেন খুব সহজে।

এর জন্য প্রয়োজন হবে লাল লিপস্টিক, লিপ বাম, লিপ লাইনার, ফেস পাউডার, কনসিলার ও টিস্যু।

প্রথম ধাপ: প্রথমে ঠোঁটে লিপ বাম ব্যবহার করতে হবে। এতে ঠোঁটের চামড়া নরম ও কোমল হবে।

দ্বিতীয় ধাপ: লিপ বামের উপরে লাল লিপস্টিক ব্যবহার করা যাবে না। লিপ বাম ব্যবহারের কিছুক্ষণ পর টিস্যু পেপার দিয়ে ঠোঁট মুছে ফেস পাউডারের একটি প্রলেপ ঠোঁটে দিতে হবে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Sep/05/1536138420627.jpg

তৃতীয় ধাপ: এখন পছন্দসই লিপস্টিক ব্যবহার করতে হবে। প্রয়োজনে ব্রাশের সাহায্যে ঠোঁটে লিপস্টিক ব্যবহার করতে হবে।

চতুর্থ ধাপ: অনেকেই লিপস্টিক ব্যবহারের আগে লিপ লাইনার ব্যবহার করেন। আসলে নিয়ম হলো, লিপস্টিক ব্যবহারের পর লিপ লাইনার ব্যবহার করা। এতে ঠোঁটের আকার মনমতো ঠিক করে নেওয়া যায়। একটি বিষয় মনে রাখতে হবে। লিপ লাইনারের রঙ লিপস্টিকের চাইতে এক শেড হালকা হতে হবে।

পঞ্চম ধাপ: লিপ লাইনার ব্যবহারের পর পুনরায় লিপস্টিকের ব্যবহার করতে হবে। দ্বিতীয়বার লিপস্টিকের প্রলেপ লাল রঙকে উজ্জ্বল করবে।

ষষ্ঠ ধাপ: এটাই হলো শেষ ধাপ। এই ধাপে কনসিলারের সাহায্যে ঠোঁটের বাইরের অংশে কনসিলারের সাহায্যে লাইন এঁকে নিতে হবে। প্রয়োজনে ব্যবহার করতে হবে বাড়তি ব্রাশ। ঠোঁটের বাইরের অংশে কনসিলার ব্যবহারের ফলে ঠোঁটের আকার একদম পরিষ্কারভাবে পরিস্ফুট হবে।

ব্যস, আপনার কাজ শেষ। একদম পারফেক্ট ভাবে লাল লিপস্টিক ব্যবহারে আপনাকে দেখাবে চমৎকার ও পরিপাটি।

লাল লিপস্টিক ব্যবহারের কিছু টিপস

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Sep/05/1536138387473.jpg

১. নিজের ত্বকের সাথে মিলিয়ে পারফেক্ট লাল রঙটি নির্বাচন করতে হবে। লাল রঙের লিপস্টিক বিভিন্ন শেডের হয়। কোন শেডটি ঠোঁটে সবচেয়ে মানাচ্ছে, সেটা বুঝতে হবে।

২. কী ধরণের লিপস্টিক পছন্দ সেটা বুঝতে হবে। ম্যাট, গ্লসি, শীর, ক্রিম ও লিকুইড ফর্মুলার ভেতর যে ফর্মুলাটি সবচেয়ে বেশি পছন্দ হবে, সেই ফর্মুলার লাল লিপস্টিক ব্যবহার করতে হবে।

৩. লিপস্টিক ব্যবহারের আগে অবশ্যই ঠোঁট এক্সফলিয়েট করে নিতে হবে। অর্থাৎ ঠোঁটে স্ক্রাব ব্যবহার করে মরা চামড়া তুলে নিতে হবে।