নখ রাঙাবে রঙিন নেইলপলিশ

ছবি: সংগৃহীত

ফাওজিয়া ফারহাত অনীকা, স্টাফ করেসপন্ডেন্ট, লাইফস্টাইল

নখ সাজাতে কে না পছন্দ করে। পছন্দসই রঙে নখকে সাজিয়ে নিতে চাইলে, মনে রাখতে হবে কিছু উপকারী টিপস। এই টিপসগুলো মেনে চললে একইসঙ্গে নেইলপলিশ ব্যবহার হয়ে যাবে সহজ এবং সুস্থ থাকবে নখ। জেনে নিন টিপসগুলো।

তিন স্ট্রোকই যথেষ্ট

একটি নখে মাত্র তিনবার ভালোভাবে নেইলপলিশ ব্রাশ দিয়ে স্ট্রোক দেওয়াই যথেষ্ট। যতবেশি নেইলপলিশের ব্রাশ ব্যবহার করা হবে, নেইলপলিশ ততবেশি ছড়িয়ে যাবে।

বেস কোট ব্যবহার করা

বেস কোট ব্যবহারে করার জন্য কিছুটা বাড়তি সময় প্রয়োজন হলেও, মনে করে অবশ্যই নেইলপলিশ ব্যবহারের আগে বেস কোট ব্যবহার করতে হবে। এতে নখ যেমন সুরক্ষিত থাকবে, তেমনই নেইলপলিশের রং উজ্জ্বল দেখাবে।

ঠাণ্ডা পানিতে হাত ভেজানো

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Oct/23/1540294408641.jpg

নেইলপলিশ নখে দেওয়ার পর নেইলপলিস শুকানোর জন্য দীর্ঘসময় অপেক্ষা করার প্রয়োজন নেই। ঠাণ্ডা পানিতে ধীরে হাত ধুয়ে নিলেই নেইলপলিশ শুকিয়ে যাবে।

দ্রুত শুকিয়ে যাওয়া নেইলপলিশ এড়ানো

বেশ কিছু নেইলপলিশ পাওয়া যায়, যা তুলনামূলকভাবে অনেক দ্রুত শুকিয়ে যায়। এই সুবিধা পাওয়ার জন্য অনেক ক্রেতাই দ্রুত শুকিয়ে যাওয়া নেইলপলিশ কিনে থাকেন। যা কিনা নখের ক্ষতি করে অনেক বেশি। তাই এমন ধরণের নেইলপলিশ এড়িয়ে যেতে হবে।

সঠিক সাদা রং পছন্দ করা

নখের জন্য সাদা নেইলপলিশ খুবই দারুণ মার্জিত পছন্দ হিসেবে ধরা হয়। তবে অনেকেই হয়তো জানেন না, নেইলপলিশের সাদা রং বিভিন্ন শেডের হতে পারে। নিজের ত্বকের রঙের সঙ্গে মানানসই সাদা রংটি নির্বাচন করে তবেই সাদা নেইলপলিশ কিনতে হবে।

টপ কোট ব্যবহার করা

নেইলপলিশ ব্যবহারের ক্ষেত্রে প্রথমেই যেমন বেস কোট ব্যবহার করতে হবে, ঠিক তেমনভাবেই নেইলপলিশ ব্যবহারের পর টপ কোট ব্যবহার করতে হবে। এতে নেইলপলিশের রং দীর্ঘদিন পর্যন্ত একইরকম থাকবে ও নখ ভেঙে যাবার সম্ভবনা কমে যাবে।

লাইফস্টাইল এর আরও খবর