হাতব্যাগে থাকুক প্রয়োজনীয় প্রসাধনী

ফাওজিয়া ফারহাত অনীকা, স্টাফ করেসপন্ডেন্ট, লাইফস্টাইল
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মেকআপ করা মানেই কিন্তু ভারি সাজ নয়।

নিজেকে সুন্দর ও পরিপাটিভাবে উপস্থান করার ক্ষেত্রে হালকা মেকআপের ভূমিকা অনেকখানি। হুট করেই জানতে পারলেন, ক্লাস শেষে বন্ধুর বাসায় দাওয়াত। অথবা অফিসে যাওয়ার পর শুনলেন বড় ধরণের প্রেজেন্টেশন আছে কিংবা কারোর ইন্টারভিউ নিতে হবে।

খুব স্বাভাবিকভাবেই নিজেকে ফ্রেশ ও উজ্জ্বল দেখানোর জন্য খুব হালকা মেকআপের প্রয়োজন হবে। সেক্ষেত্রে নিজের কাছে একেবারে প্রয়োজনীয় কয়েকটি প্রসাধনী থাকলে আর কোন চিন্তাই থাকে না। হাতব্যাগের স্বল্প স্থানের মাঝে যে প্রসাধনী সামগ্রীগুলো সবসময় রাখা যাবে তার কয়েকটি সম্পর্কে জেনে রাখুন।

লিপবাম

লিপবাম এমন একটা জিনিস, যেকোনো সময়ে এটার প্রয়োজন দেখা দিতে পারে। পুরো মুখের ত্বকের মাঝে ঠোঁট সবচেয়ে সংবেদনশীল অংশ। ফলে আবহাওয়ার খুব অল্প পরিবর্তনেও ঠোঁট শুকিয়ে যায় বা ফেটে যায়। এই সমস্যাটি ঠেকাতে হলে লিপবাম একান্ত জরুরী একটি অনুষঙ্গ।

প্রেসড পাউডার বা ফাউন্ডেশন

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/02/1551526163609.jpeg

চেহারা থেকে ক্লান্তি ও নিষ্প্রাণভাব দূর করার জন্যে প্রেসড পাউডার ও ফাউন্ডেশনের জুড়ি নেই। হাতে একদম সময় নেই অথচ চেহারা থেকে ক্লান্তিভাব দূর করা প্রয়োজন তখন এই দুইটি মেকআপ পণ্য সবচেয়ে ভালো কাজ করবে। যেকোন একটি মেকআপের সামান্য ব্যবহারেই চেহারায় উজ্জ্বলতা চলে আসবে। ইন্টার্ভিউ, অফিসের অনুষ্ঠান, অফিস শেষে পার্টি বা শেষ সময়ের মিটিং- নিজেকে একেবারে সতেজ দেখাবে প্রেসড পাউডার কিংবা ফাউন্ডেশনের ব্যবহারে।

কনসিলার

মুখের অযাচিত দাগ ও বিশেষ করে চোখের নিচের কালো দাগকে ঢাকার ক্ষেত্রে প্রেসড পাউডার বা ফাউন্ডেশনের ব্যবহার যথেষ্ট নয়। সেক্ষেত্রে সমস্যাযুক্ত স্থানে প্রয়োজন মাফিক কনসিলারের ব্যবহারের পর প্রেসড পাউডার বা ফাউন্ডেশন ব্যবহার করতে হবে। ছোট ও এই জিনিসটি সহজেই ব্যাগের একটি কোনায় রাখা যাবে।

লিপস্টিক

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/02/1551526178183.jpg

বহুল ব্যবহৃত ও সবচেয়ে প্রয়োজনীয় প্রসাধনীর মাঝে একটি হলো লিপস্টিক। ত্বকের রঙের সঙ্গে মানানসই রঙে লিপস্টিকের একটু ছোঁয়ায় সম্পূর্ণ চেহারার ধরণই পাল্টে যায়। লিপস্টিক শুধু ঠোঁটকে আকর্ষণীয় করে তোলে না, পুরো ব্যক্তিত্বের উপরেই প্রভাব বিস্তার করে। তাই ব্যাগে সবসময়ের জন্য নির্ধারিত কয়েকটি শেডের লিপস্টিক রাখতে হবে ব্যবহারের জন্য।

মাশকারা

বৃষ্টি কিংবা ঘামের কারণে চোখের কাজল বা মাশকারা একেবারেই নষ্ট হয়ে যায়। রি-অ্যাপ্লাই না করা হলে চোখ দেখতে কালচে দেখায়। সেক্ষেত্রে পুনরায় মাশকারা ব্যবহারের জন্য ব্যাগে মাশকারা রাখুন।

পারফিউম 

নিজের হাতব্যাগে প্রয়োজনীয় সকল প্রসাধনীর সঙ্গে রাখতে হবে পারফিউমও। বাসা থেকে পারফিউম ব্যবহার করে বের হবার পরেও সময়ের সঙ্গে তার সুঘ্রাণের মাত্রা হালকা হয়ে আসে। অ্যালকোহল থাকার কারণে এমনটা হয়ে থাকে। শরীরের কটু গন্ধ বা ঘামের গন্ধকে তাড়াতে পকেট সাইজ পারফিউম অবশ্যই ব্যাগে রাখতে হবে।

আরও পড়ুন: পারফেক্ট সাজে আকর্ষণীয় আপনি!

আরও পড়ুন: গুছিয়ে রাখুন মেকআপ সামগ্রী

আপনার মতামত লিখুন :