১২ বছর বয়সীর নিজ উপার্জনে বিএমডব্লিউ!

ফাওজিয়া ফারহাত অনীকা, স্টাফ করেসপন্ডেন্ট, লাইফস্টাইল
নিজের কেনা নতুন বিএমডব্লিউর সাথে ন্যাথান্যান, ছবি: সংগৃহীত

নিজের কেনা নতুন বিএমডব্লিউর সাথে ন্যাথান্যান, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

নিজের পছন্দের নতুন পুতুল, গাড়ি কিংবা লেগো সেট কেনার জন্য ১২ বছর বয়সী একটি শিশু স্বাভাবিকভাবেই আবদার করবে বাবা-মায়ের কাছে।

সম্প্রতি ১২ বছর বয়সী একজন মেয়ে আনকোরা নতুন বিএমডব্লিউ গাড়ি কিনেছে নিজের জন্মদিনে উপলক্ষে। যা ছিল তার জন্মদিনের উপহার। অবাক করার মতো বিষয় হলো, এই গাড়িটি সে তার বাবা-মায়ের কাছে আবদার করে কেনেনি, কিনেছে নিজের উপার্জনের টাকা দিয়ে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/15/1560594374431.jpg

মাত্র ১২ বছর বয়সী ন্যাথান্যান (Natthanan) মেকআপ আর্টিস্ট হিসেবে ইতোমধ্যে বেশ শোরগোল ফেলে দিয়েছে। মাত্র সাত বছর থেকেই ন্যাথান্যান মেকআপ আর্টিস্ট হিসেবে কাজ করার জন্য প্রফেশনাল মেকআপ আর্টিস্ট ক্লাস করা শুরু করেছিল।

আরও চমকপ্রদ তথ্য হলো, মাত্র তিন বছর বয়সে ন্যাথান্যানের সর্বপ্রথম ইউটিউব ভিডিও টিউটোরিয়াল প্রকাশ পায়। যে বয়সে শিশুরা নিজে হাতে ঠিকভাবে খাবার খাওয়া শিখতে পারে না, সে বয়সেই সে দক্ষতার সাথে মেকআপের কলাকৌশল রপ্ত করে ফেলেছিল।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/15/1560594336691.jpg

ন্যাথান্যানের বাবা-মা মেয়ের এমন দক্ষতা ও প্রতিভায় বিস্মিত ও আনন্দিত ছিল। মেয়ের পাশে থেকে তারা সবসময় সব ধরণের সহযোগিতা করেছে। তাইতো সেদিনের ছোট্ট ন্যাথান্যান আজকের দিনে সুপরিচিত একজন মেকআপ আর্টিস্ট হিসেবে এই বয়সেই ক্যারিয়ার গড়ে ফেলেছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/15/1560594307990.jpg

সুপরিচিত বলার কারণ আছে। ন্যাথান্যানের স্বপ্ন ছিল লন্ডনের ফ্যাশন উইকে মেকআপ আর্টিস্ট হিসেবে কাজ করার জন্য। তার একাগ্রতা, পরিশ্রম, ইচ্ছাশক্তি ও চমৎকার কাজ ঠিকই তাকে সে স্থানে নিয়ে গিয়েছে। লন্ডন ফ্যাশন উইক ২০১৮তে সে সর্বকনিষ্ঠ মেকআপ আর্টিস্ট হিসেবে কাজ করেছে এবং ন্যাথান্যান সর্বোচ্চ সম্মানজনক ‘ওয়ার্ল্ডস মোস্ট ইনফ্লুয়েনশিয়াল ফ্যাশন ট্রেন্ড’ এর ক্যাটওয়াকে অংশগ্রহণ করেছে। ১২ বছরের এক মেয়ের এমন অভাবনীয় সাফল্যে শোতে উপস্থিত অনেকেই হতবাক হয়ে গিয়েছিল।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/15/1560594294750.jpg

থাইল্যান্ডের ন্যাথান্যানের জন্য এতোদূর আসা খুব সহজ কিছু ছিল না। তবে নিজের প্যাশনে ছাড় দিতে চায়নি বলেই ন্যাথান্যান ১২ বছর বয়সেই মেকআপ আর্টিস্ট হিসেবে খ্যাতি অর্জন করেছে।

নিজের সফলতা ও অর্জনের পুরস্কার স্বরূপ নিজেকে নিজের জন্মদিনে নতুন বিএমডব্লিউ উপহার দিয়েছে সে। আন্তর্জাতিক এক ম্যাগাজিনের ইন্টারভিউতে ন্যাথান্যান বলে, ‘আমাকে শুভ জন্মদিন। এ বছরে আমার ১২ বছর হবে। আমি সবকিছুর জন্যেই অনেক খুশি এবং আমি আনন্দিত যে আমি এতদূর আসতে পেরেছি। আমার ভক্তদের জন্যেও আমি অনেক খুশি। আশা করবো আমাকে সব সময় সমর্থন দেবেন আপনারা।’

আরও পড়ুন: ভ্রমণ ও খাওয়ার জন্য বছরে ৫৫ লাখ টাকা বেতন!

আরও পড়ুন: মাত্র সাত বছরেই মিলিয়নিয়ার ইউটিউবার

আপনার মতামত লিখুন :