Alexa

মেলায় সহজেই খুঁজে ‍নিন প্রকাশনী-স্টল

মেলায় সহজেই খুঁজে ‍নিন প্রকাশনী-স্টল

বইমেলায় প্রকাশনী, স্টল ও বিভিন্ন বইয়ের খোঁজ দিতে স্থাপন করা আছে তথ্যকেন্দ্র/ ছবি: বার্তা২৪.কম

অমর একুশে গ্রন্থমেলায় গিয়ে স্টল নাম্বার বা প্রকাশনী খুঁজে বের করতে বেশ ঝামেলা পোহাতে হয়। কিন্তু খুব সহজেই যেকোনো স্টল, প্রকাশনী বা প্রকাশিত নতুন বই খুঁজে বের করুন। এজন্য মেলায় রয়েছে তথ্যকেন্দ্র। সেখানে গিয়েই জানতে পারবেন। অথবা নিজে নিজেও ইন্টারনেটের মাধ্যমে ba21bookfair.com এই ঠিকানায় গিয়ে জানতে পারবেন।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) সকালে মেলার জাতীয় সাহিত্য ও লেখক জাদুঘরের পাশে অবস্থিত তথ্যকেন্দ্রে বাংলা একাডেমির তথ্য প্রযুক্তি বিভাগের কর্মকর্তা মোহাম্মাদ সানা উল্লাহ এসব তথ্য জানান।

তিনি বার্তা২৪.কমকে বলেন, যে কেউ চাইলে ওয়েবসাইটে গিয়ে অথবা তথ্যকেন্দ্রে এসে মেলার যাবতীয় তথ্য পেতে পারেন। এছাড়া 'অমর একুশে গ্রন্থমেলা' নামের অ্যাপ ডাউনলোড করে পাওয়া যাবে বিস্তারিত তথ্য।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/21/1550735697186.jpg

এই ওয়েবসাইটে প্রবেশ করলেই সার্চ করার অপশন আসবে, সার্চ অপশনে গিয়ে বাংলায় স্টল, স্টলের নাম্বার ও প্রকাশনীর নাম প্রবেশ করালেই মেলায় সেটির অবস্থান কোথায় তা একটি গ্রাফিক্স ম্যাপের মাধ্যমে জানা যাবে।

মেলায় দ্বিতীয় তথ্যকেন্দ্রটি সোহরাওয়ার্দী উদ্যানে। উদ্যানের গেইট দিয়ে প্রবেশ করে সামনে এগিয়ে গেলেই পাওয়া যাবে তথ্যকেন্দ্রে। ছাপানো কাগজে রাখা তালিকা ও সার্চ করে মনিটরের মধ্যে স্টলের অবস্থান জানার ব্যবস্থা রয়েছে।

ওয়েবসাইটটিতে প্রবেশে করে দেখা যায়, এতে দেওয়া আছে মেলার সময়সূচি, মোট কতোগুলো নতুন বই এবারের মেলায় প্রকাশিত হয়েছে, কোনো ঘোষণা আছে কিনা, আজকের প্রকাশিত বই, বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বই, কালো তালিকাভুক্ত স্টলের নাম দেওয়া আছে।

এছাড়া গতবার প্রকাশিত বইয়ের তালিকাও রয়েছে ওয়েবসাইটটিতে।

আপনার মতামত লিখুন :