Alexa

সন্তোষজনক ভিড় নেই বর্ধিত বইমেলায়

সন্তোষজনক ভিড় নেই বর্ধিত বইমেলায়

ছবি: সৈয়দ মেহেদী

শেষ মুহূর্তে অমর একুশে গ্রন্থমেলার সময় আরও দুই দিন বাড়ানো হলেও জমে ওঠেনি মেলা। শুক্রবার (১ মার্চ) ছুটির দিন হলেও বইমেলায় নেই ক্রেতাদের উপচে পড়া ভিড়। 

দুপুরে একুশে বইমেলার বাংলা একাডেমির প্রাঙ্গন ও সোহরাওয়ার্দী উদ্যান ঘুরে দেখা যায় এই চিত্র। লেখক ও প্রকাশকের মুখেও একই কথা, মেলায় দর্শনার্থীদের উপস্থিতি অন্যান্য দিনের তুলনায় অনেক কম।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/01/1551440834556.jpg

‘মুক্ত প্রকাশ’ -এর প্রকাশক মো. ত্বোহা বলেন, আজকের বই মেলায় দর্শনার্থীদের সংখ্যা অনেক কম। আজকে ছুটির দিন হওয়া সত্ত্বেও অনান্য সাধারণ দিনের চেয়ে লোক সমাগম অনেক কম।

এর কারণ সম্পর্কে তিনি বলেন, মেলার সময় যে বাড়ানো হয়েছে, তা হয়তো অনেকেই জানেন না।

তবে, সন্ধ্যার দিকে হয়তো ভিড় একটু বাড়তে পারে বলে আশা প্রকাশ করেন ‘শব্দশৈলী প্রকাশনী’র বিক্রেতা মহিতোশ পাল।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/01/1551440850283.jpg

তবে কিছুটা ভিন্ন চিত্র বইমেলার শিশু চত্বরে। ছুটির দিন থাকায় অভিভাবকেরা নিয়ে এসেছেন তাদের ছোট্ট সোনামণিদের। বাবা মায়ের হাত ধরে হেঁটে হেঁটে কিনছেন রূপকথার বই, ভূতের গল্প ও টম এবং জেরির কার্টুনের বই।

উল্লেখ্য, গত কয়েক দিনের বৃষ্টি আর ঢাকা সিটির নির্বাচনের কারণে শেষের দিকে আশানুরূপভাবে জমে ওঠেনি এবারের বইমেলা। এ অবস্থায় মেলার সময় বাড়ানোর দাবি জানান লেখক ও প্রকাশকরা। বৃহস্পতিবার মেলার শেষ মুহূর্তে আরও দুই দিন বাড়ানোর ঘোষণা দেয় বাংলা একাডেমি। এই সিদ্ধান্ত অনুযায়ী, শনিবার (২ মার্চ) শেষ হবে অমর একুশে গ্রন্থমেলা ২০১৯।

আপনার মতামত লিখুন :