গণভবনে শতবর্ষী ইসহাক মাস্টার

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া
গণভবনে শতবর্ষী ইসহাক মাস্টার/ছবি : সংগৃহীত

গণভবনে শতবর্ষী ইসহাক মাস্টার/ছবি : সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেখা পেয়েছেন কুষ্টিয়ার শতবর্ষী আওয়ামী লীগ নেতা ইসহাক আলী মাস্টার। সোমবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফের মাধ্যমে তাকে গণভবনে ডেকে নেন সভানেত্রী শেখ হাসিনা।

এ সময় ১৯৫০ সালে যশোরে জাতির পিতার জনসভার স্মৃতিচারণ মনোযোগ দিয়ে শোনেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। আধঘণ্টা ধরে তিনি গুরুত্ব নিয়ে ইসহাক আলী মাষ্টারের কথা শোনেন। 

এ সময় ইসহাক আলী মাস্টারের সঙ্গে ছিলেন তার ছেলে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলী মর্তুজা খসরু ও তার স্ত্রী শাম্মী আক্তার।

আরও পড়ুন: আ.লীগের সম্মেলনে শতবর্ষী ইসহাক আলী

ইসহাক আলী মাস্টারের ছেলে আলী মর্তুজা খসরু সোমবার রাতে মুঠোফোনে বার্তা২৪.কম-কে বলেন, আব্বার কাছ থেকে প্রধানমন্ত্রী সে সময়ের গল্প শুনতে চান। আব্বাও সেসব দিনের গল্প শোনান। ১৯৫০ সালে যশোরে জাতির পিতার জনসভার স্মৃতিচারণ মনোযোগ দিয়ে শোনেন শেখ হাসিনা।

গত ২০ ডিসেম্বর আওয়ামী লীগের সম্মেলনে লাঠি ভর দিয়ে যোগদান করেন কুষ্টিয়ার ১০৪ বছর বয়সী ইসহাক আলী মাস্টার। ইসহাক আলী মাষ্টার কুষ্টিয়া জেলার সদর থানার আব্দালপুর ইউনিয়নের বাসিন্দা। ব্রিটিশ বিরোধী তেভাগা আন্দোলন, ভাষা আন্দোলন এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন তিনি। কুষ্টিয়া সদর থানা আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্বে থাকা ইসহাক আলী চারবার ইউপি চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। ইসহাক আলীর শেষ ইচ্ছা ছিলো বঙ্গবন্ধু কন্যাকে একনজর দেখা। তার সেই স্বপ্ন পূরণ হয়েছে।

আপনার মতামত লিখুন :