ইউএনও’র স্বাক্ষর জাল, প্রধান শিক্ষক বহিষ্কার



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঝিনাইদহ
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ঝিনাইদহের শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাইফুল ইসলামের স্বাক্ষর জাল করে টাকা উত্তোলনের চেষ্টার অভিযোগে মোশাররফ হোসেন নামে এক শিক্ষককে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) তাকে বহিষ্কার করা হয়। সাময়িক বহিষ্কৃত শিক্ষক উপজেলার ত্রিবেনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

জানা যায়, গত ৫ ফেব্রুয়ারি ঝিনাইদহের শৈলকুপার শেখপাড়া সোনালী ব্যাংক শাখায় ১ লাখ ১৭ হাজার টাকার একটি চেক নিয়ে যায় শিক্ষক মোশাররফ। চেকটি ছিল ওই স্কুলের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রধান শিক্ষকের। চেকে স্বাক্ষর ও ব্যাংকে সংরক্ষিত নমুনা স্বাক্ষরের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার স্বাক্ষর মিল না থাকায় ব্যাংক ম্যানেজার চেকটি ফেরত দেন এবং বৃহস্পতিবার ইউএনওকে অবহিত করেন। বিষয়টি জানার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা সভাপতি পদবলে তাকে বহিষ্কার করেন।

এ ব্যাপারে শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, চেক জাল স্বাক্ষরের অভিযোগের ভিত্তিতে প্রধান শিক্ষক মোশাররফ হোসেনকে প্রাথমিক পর্যায়ে সাময়িক বহিষ্কার হয়েছে। তদন্ত সাপেক্ষে শিক্ষা বোর্ড চাইলে স্থায়ী বহিষ্কার হতে পারে।