সাভারে হিজড়াকে শ্বাসরোধে হত্যা, আটক ২

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা)
সাভারের ম্যাপ

সাভারের ম্যাপ

  • Font increase
  • Font Decrease

সাভারে পূর্ব শত্রুতার জেরে আপন (৩০) নামের এক হিজড়াকে (তৃতীয় লিঙ্গের মানুষ) শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় দুই হিজড়াকে আটক করেছে পুলিশ।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) জাকারিয়া হোসেন।

এর আগে রোববার (২৩ ফেব্রুয়ারি) গভীর রাতে সাভারের রেডিও কলোনি এলাকার হাফিজুর রহমানের বাড়িতে এ ঘটনা ঘটে।


নিহত লতিফ মোল্লা এলাইস আপন রাজবাড়ী জেলার পাংশা থানার নিভাএনায়েতপুর গ্রামের কাদের মোল্লার সন্তান। তিনি দীর্ঘদিন ধরে সাভারের রেডিও কলোনিতে ভাড়া থেকে এলাকার হিজড়া দলের সঙ্গে চলতেন।

আটককৃতরা হলেন- নেত্রকোনা জেলার আটপাড়া থানার মোবারকপুর গ্রামের নইমুদ্দিন মিয়ার সন্তান আলী হায়দার (২৪) ও একই থানা ও জেলার বিজয়পুর পূর্বহাটি গ্রামের সোনা মিয়ার সন্তান মাহিশা (২৫)।

পুলিশ জানায়, স্থানীয়দের খবরের ভিত্তিতে সাভারের রেডিও কলোনি এলাকা থেকে আপন নামের ওই হিজড়ার মরদেহ উদ্ধার করা হয়েছে। তার শরীরে গলায় আঘাতের চিহ্ন রয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। তবে ময়নাতদন্তের পর বিস্তারিত জানা যাবে। একই এলাকা থেকে এ ঘটনায় জড়িত সন্দেহে হিজড়া মাহিশা ও মোহাম্মদ আলীকে আটক করে পুলিশ।

পুলিশ পরিদর্শক জাকারিয়া হোসেন বলেন, ‘নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকার সোহরাওয়ার্দী মেডিকেল হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় দুই হিজড়াকে আটক করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে।’

আপনার মতামত লিখুন :