‘দেশকে এগিয়ে নিতে শিক্ষার বিকল্প নেই’

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা
অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন ডেপুটি স্পিকার/ ছবি: বার্তা২৪.কম

অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন ডেপুটি স্পিকার/ ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া বলেছেন, যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত উন্নত। আর তাই দেশকে এগিয়ে নিতে হলে শিক্ষার কোন বিকল্প নাই।

বৃহস্পতিবার (২৬ ফেব্রুয়ারি) গাইবান্ধার সাঘাটা উপজেলার নয়াবন্দর উচ্চ বিদ্যালয় ও ডি.পি শহর উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে ডেপুটি স্পিকার বলেন, শিক্ষার্থীরাই দেশের শ্রেষ্ঠ সম্পদ। আর এ বিষয়টি মাথায় রেখে বর্তমান শিক্ষা বান্ধব সরকার শিক্ষাখাতকে অগ্রাধিকার দিয়ে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। বিশেষ করে শিক্ষা ব্যবস্থা প্রবর্তন ও বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে কোটি কোটি বই তুলে দিয়ে সরকার যুগান্তকারি দৃষ্টান্ত স্থাপন করেছে। পাশাপাশি উপবৃত্তি প্রদানসহ দেশের সকল জাতিগোষ্ঠীকে শিক্ষার আওতায় আনার জন্য বিশেষ ব্যবস্থা নিয়েছে।

তিনি বলেন, ভবিষ্যত প্রজন্মকে যারা সুশিক্ষায় শিক্ষিত করছেন সেই মহান কারিগরদেরকে ছাত্র-ছাত্রীদের ব্যাপারে আরও আন্তরিক হতে হবে। অনেক সময় শিক্ষকের বিরুদ্ধে অনেক ধরনের নেগিটিভ নিউজ শুনতে পাই। এগুলো সাধারণ মানুষকে আহত করে। কোচিং ও প্রাইভেট পড়ানো বন্ধ করতে হবে। পাশাপাশি শ্রেণিকক্ষে পাঠদানে আরও বেশি মনোযোগী হতে হবে।

পদুমশহর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মফিজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সাঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মহিউদ্দিন, ডি.পি শহর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ শাহ শাহিনুর ইসলাম, নয়াবন্দর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক
স্বপ্না রানী, উপজেলা যুবলীগ সভাপতি হারুন-অর রশীদ হিরু, পদুমশহর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান তৌহিদুজ্জামান স্বপন, আওয়ামী লীগ নেতা সুমন মিয়া, জুয়েল মিয়া, শাহজাহান মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :