ঘুষ গ্রহণ: কক্সবাজারের এলএ শাখার ৩০ কর্মকর্তা বদলি



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার
ঘুষের টাকা উদ্ধার করে র‌্যাব, ছবি: বার্তা২৪.কম

ঘুষের টাকা উদ্ধার করে র‌্যাব, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

কক্সবাজার শহরের একটি বাসা থেকে কোটি টাকাসহ র‌্যাবের হাতে সার্ভেয়ার ওয়াসিম খান আটকের পর এলএ শাখার দুর্নীতি প্রকাশ্যে আসে। নড়েচড়ে বসে মন্ত্রণালয়ের উচ্চ মহল। সেই অভিযোগে কক্সবাজার জেলা প্রশাসনের এলএ শাখার ৩০ কর্মকর্তাকে শাস্তিমূলক বদলি করেছে ভূমি মন্ত্রণালয়।

ভূমি মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা সৈয়দ মো. আব্দুল্লাহ আল নাহিয়ান স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

ওই বার্তায় জানানো হয়, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর নির্দেশে বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) তাদের বদলি করা হয়েছে। সম্প্রতি কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখার একজন সার্ভেয়ারকে বিপুল পরিমাণ অর্থসহ আইন শৃঙ্খলা বাহিনী আটক করে। এ ঘটনায় আরও দুই সার্ভেয়ার এখনো পলাতক রয়েছে, তাদের গ্রেফতারের চেষ্টা চলছে। এছাড়া র‌্যাব-১৫ জানিয়েছিল তারা ঘুষ লেনদেনের জন্য একটি সংঘবদ্ধ সিন্ডিকেটের সন্ধান পেয়েছে।

ওই বার্তায় আরও বলা হয়েছে, এই কর্মকর্তারা আগামী ৫ মার্চের মধ্যে বর্তমান কর্মস্থল হতে অবমুক্ত হবেন। অন্যথায় ওই দিন অপরাহ্ণে বর্তমান কর্মস্থল হতে তাৎক্ষণিক অবমুক্ত বলে গণ্য হবেন।

উল্লেখ্য, গত ১৯ ফেব্রুয়ারি বিকেলে কক্সবাজার শহরের বাহারছড়া ও তারাবনিয়ারছড়া এলাকা থেকে ৯৩ লাখ টাকাসহ সার্ভেয়ার ওয়াসিমকে আটক করা হয়। সেখান থেকে ১৫ লাখ টাকার চেক ও ঘুষ গ্রহণের বিভিন্ন নথি জব্দ করা হয়।