ধামরাইয়ে প্রতিবন্ধী পরিবারের রাস্তা বন্ধ করে দেয়াল নির্মাণ

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা)
রাস্তার ওপর দেয়াল তুলে বন্ধ করে দেওয়া হয়েছে, ছবি: সংগৃহীত

রাস্তার ওপর দেয়াল তুলে বন্ধ করে দেওয়া হয়েছে, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ঢাকার ধামরাইয়ে প্রতিবন্ধী ও বৃদ্ধ পরিবারের চলাচলের রাস্তার ওপর দেয়াল নির্মাণ করে প্রতিবন্ধকতার সৃষ্টির অভিযোগ উঠেছে আব্দুল জলিল পাগলা (৫০) নামের এক ব্যক্তির বিরুদ্ধে।

রোববার (১ মার্চ) দুপুরে এ ব্যাপারে ধামরাই থানায় সাধারণ ডায়েরি করেছে ভুক্তভোগী শহিদুল ইসলাম।

সাধারণ ডায়েরি সূত্রে জানা যায়, ৭ শতাংশ জমিতে গত ৪ বছর ধরে ১ তলা ভবন নির্মাণ করে বসবাস করে আসছে ভুক্তভোগী। ভবনের পাশের সরু রাস্তা দিয়ে ভুক্তভোগী প্রতিবন্ধী পরিবার ও আশপাশের লোকজনসহ প্রায় ৩ থেকে ৪'শ লোকজন চলাফেরা করেন। ওই রাস্তা ছাড়া লোকজনের চলাচলের আর কোনো রাস্তা নাই।

গত ২৮ ফেব্রুয়ারি দুপুর ১টার দিকে আব্দুল জলিল পাগলা (৫০), আফজাল (২৮) ও মহসিন (২৪) তাদের জমির ওপর দিয়ে দেয়াল নির্মাণ করে পরিবারের লোকজনসহ আশপাশের লোকজনের যাতায়াত বন্ধ করে দেন। আশপাশের লোকজন তাদের চলাচলের রাস্তার কথা বললে বিবাদীরা অকথ্য ভাষায় গালিগালাজ করে ও হুমকি প্রদান করে। লোকজন রাস্তা ছেড়ে দেওয়ার জন্য অনুরোধ করলেও তারা শোনেননি। তাদের জমির পাশে আইল বা রাস্তা না রেখে দেয়াল নির্মাণ করে তারা।

এ ব্যাপারে ভুক্তভোগী শহিদুল ইসলাম বলেন, অভিযুক্তদের আশ্বাসে তিনি বাড়ি নির্মাণ করেছিলেন। কিন্তু তারা রাস্তা বন্ধ করে দিয়ে বছরে ৫০ হাজার টাকা দাবি করে। রাজি না হওয়ায় তারা দেয়াল নির্মাণ করে রাস্তা বন্ধ করে দেয়।

এ ব্যাপারে অভিযুক্ত আফজাল বলেন, 'আমরা আমাদের জমির ওপরে দেয়াল দিয়েছি।’

প্রতিবন্ধী আব্দুল গফুর বলেন, আমাদের রাস্তা দেওয়ার কথা বলে তারা ৫০ হাজার টাকা নিয়েছে। কিন্তু তারা রাস্তা না দিয়ে উল্টো দেয়াল নির্মাণ করে দিয়েছে।

ধামরাই থানার পুলিশ পরিদর্শক দীপক চন্দ্র সাহা বলেন, এব্যাপারে একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

এ ব্যাপারে ধামরাই উপ-সহকারী কমিশনার (ভূমি) অন্তরা হালদার বলেন, এ সংক্রান্ত অভিযোগ এখনো আসেনি। অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে।

আপনার মতামত লিখুন :