জনসমাগম নিষিদ্ধ, তবুও সবজি কিনতে ভিড়



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর
সবজি কিনতে ভিড় করেছে সাধারণ মানুষ। ছবি: বার্তা২৪.কম

সবজি কিনতে ভিড় করেছে সাধারণ মানুষ। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস আতঙ্কে লক্ষ্মীপুরে জনসমাগম নিষিদ্ধ করেছে প্রশাসন। তবুও ভিন্ন ধরনের সবজি কিনতে ভিড় করেছে সাধারণ মানুষ।

মঙ্গলবার (২৪ মার্চ) রাতে শহরের চক বাজার ও গোডাউন রোডের কাঁচা পণ্যের ভ্যানগুলোকে ঘিরে মানুষের ভিড় দেখা গেছে। নারী ক্রেতারাও কেনাকাটায় ব্যস্ত রয়েছে।

এদিকে রাত সাড়ে ৮টা থেকে জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী বুধবার (২৫ মার্চ) থেকে মুদি, ওষুধের ফার্মেসি ও কাঁচা পণ্য ছাড়া অন্যসব দোকান বন্ধ রাখতে মাইকিং করে প্রচারণা চালানো হচ্ছে।

চক বাজার ও গোডাউন রোড এলাকায় দেখা যায়, লাউ শাক, বরবটি, শিম, আলু, টমেটো ও পটলসহ সাজানো ভ্রাম্যমাণ ভ্যানগুলোর চারপাশে ক্রেতারা ভিড় জমিয়েছে। ক্রেতাদের এই ভিড়ে নারীদেরকেও দেখা গেছে। ১০-১৫টি ভ্যানকে ঘিরে অন্তত ২ শতাধিক মানুষের উপস্থিতি রয়েছে। এছাড়া বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত মুদি দোকানগুলোতেও একই অবস্থা বিরাজ করেছিল।

চক বাজার এলাকায় সালেহ উদ্দিন নামে এক ক্রেতা জানান, বুধবার থেকে দোকানপাট বন্ধ। এ জন্য শাক-সবজি কিনতে এসেছেন তিনি। তবে বিক্রেতারা দাম বেশি নিচ্ছে।

উল্লেখ্য, লক্ষ্মীপুরে ৩ হাজার ৮৫১ জন বিদেশ ফেরত মানুষ রয়েছে। আর ৭৩৯ জন সঙ্গরোধে রয়েছে। এদের মধ্যে অধিকাংশই প্রবাসী। এছাড়া করোনা সন্দেহে ১ জনকে সদর হাসপাতালের আইসোলেশন বিভাগে ভর্তি রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।