বুলবুল মহলানবিশের প্রয়াণ, বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদ ও রবীন্দ্র একাডেমির শোক

  • কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শিল্পী বুলবুল মহলানবিশের প্রয়াণে বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদ ও রবীন্দ্র একাডেমির শোক বিশিষ্ট সংগীতশিল্পী বীরমুক্তিযোদ্ধা বুলবুল মহলানবিশের প্রয়াণে গভীর শোক প্রকাশ করেছে বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদ ও রবীন্দ্র একাডেমি।

শুক্রবার (১৪ জুলাই) বিকাল ৩টায় নিজ বাসায় মৃত্যুবরণ করেন বুলবুল মহলানবিশের। তিনি বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদের সভাপতি সংসদের সদস্য এবং রবীন্দ্র একাডেমির সাধারণ সম্পাদক ছিলেন।

বিজ্ঞাপন

তার মৃত্যুতে বঙ্গীয়র সভাপতি কথাসাহিত্যিক সেলিনা হোসেন, রবীন্দ্র একাডেমির সভাপতি ও মুখ্য উপদেষ্টা কবি আজিজুর রহমান আজিজ, সাধারণ সম্পাদক কামরুল ইসলাম গভীর শোক প্রকাশ এবং বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন।
একই সাথে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

শোক বার্তায় তারা জানান, তাঁর প্রয়াণে বাংলা সংগীতের অপূরণীয় শূন্যতা সৃষ্টি হলো। বাংলাদেশসহ ভারত ও বিশ্বে বসবাসকারী বাঙালিদের সাথে সম্পর্ক ও সম্প্রীতি সৃষ্টিতে তিনি অনন্য অবদান রেখেছেন।

শোকবার্তায় কবি আজিজুর রহমান আজিজ বলেন, 'কি এক দুঃসংবাদ! একজন বীর মুক্তিযোদ্ধা একজন খাঁটি বাঙালি প্রতিবাদী স্বাধীনতা যুদ্ধের কণ্ঠশিল্পী ছিলেন তিনি। স্বাধীন বাংলা বেতারের সংগীতশিল্পীই কেবল নন, স্বাধীনতা যুদ্ধ পরিকল্পনার আগেও আমাদের জাতির পিতার ভক্ত ছিলেন এবং তাঁর অনুরোধে বিখ্যাত রবীন্দ্রসংগীত শিল্পী জাহিদুর রহমানের তত্ত্বাবধানে রবীন্দ্র সংগীত গেয়ে অনেকের স্নেহ মায়া ভালবাসা কুড়িয়েছিলেন। কবি ও উপন্যাসিক হিসাবেও মানুষ তাকে স্মরণ করবে। আমি বুলবুলের তিরোধানে রবীন্দ্র একাডেমি, বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদ ও আমার ব্যক্তিগত পক্ষথেকে মর্মবেদনা জানাই এবং তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি। মহাপ্রভু যেনো তাঁর আত্মাকে শান্তিতে রাখেন।'