ভ্রমণগদ্য ‘মরু এ মেরু’ সংখ্যা প্রকাশ উপলক্ষে প্রকাশনা আড্ডা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ভ্রমণগদ্য ‘মরু এ মেরু’ সংখ্যার প্রচ্ছদ

ভ্রমণগদ্য ‘মরু এ মেরু’ সংখ্যার প্রচ্ছদ

শনিবার মোহাম্মদপুর হুমায়ুন রোডের ভ্রমণ পাঠাগারে ভ্রামণিকদের সমন্বয়ে ভ্রমণগদ্য প্রকাশনা আড্ডা অনুষ্ঠিত হয়েছে। এতে মোড়ক খুলে ‘মরু ও মেরু’ সংখ্যার পাঠ উন্মোচন করা হয়। আড্ডায় উপস্থিত ছিলেন বাংলাদেশ বার্ডস ক্লাবের প্রেসিডেন্ট জালাল আহমেদ, পাহাড়প্রেমি ইফতেখারুল ইসলাম, ভ্রমণলেখক ফরিদুর রহমান, লেখক ভ্রামণিক আবাম ছালাহউদ্দিন, বইবন্ধু সৈয়দ জাফর, কবি ভ্রমণলেখক কামরুল হাসান, ঐতিহ্য পর্যটক ও ভ্রমণলেখক এলিজা বিনতে এলাহী, ভ্রমণলেখক লেখক ডিএম ফিরোজ শাহ, পাখি আলোকচিত্রী নাসের আহমেদ, বিচারক ও ভ্রমণলেখক হুসেইন ফজলুল বারী, তথ্যচিত্র নির্মাতা ইউরেকা রিজওয়ান, লেখক সাংবাদিক জান্নাতুল বাকেয়া কেকা, লেখক সাংবাদিক লোপা মমতাজ প্রমুখ।

ভ্রমণগদ্য সম্পাদক মাহমুদ হাফিজ এর পরিচালনায় ঘরোয়া আড্ডাটি দীর্ঘ চারঘন্টা ধরে চলে। এতে ভ্রমণগদ্য মরু ও মেরু সংখ্যা নিয়ে চুলচেরা বিশ্লেষণ করেন ভ্রামণিকগণ। পরে বইবন্ধু সৈয়দ জাফরের জন্মদিনকে কেন্দ্র করে অতিথিবৃন্দ কেক কেটে উদযাপনে মেতে ওঠেন।

বিজ্ঞাপন

চলতি সংখ্যায় মরু ভ্রমণের ওপর লিখেছেন এলিজা বিনেত এলাহী, কামরুল হাসান, জালাল আহমেদ, ফরিদুর রহমান, মঈনস সুলতান, শাকুর মজিদ, শেখ রবীউল হক, সেলিম সোলায়মান, স্বপন ভট্টাচার্য। মেরু’র ওপর লিখেছেন অমরেন্দ্র চক্রবর্তী, তারকে অণু, মহুয়া রউফ, মাহমুদ হাফিজ, মোহাম্মদ এহতেশামুল হক, সুমন্ত কুমার বন্দোপাধ্যায়, হুসেইন ফজলুল বারী প্রমুখ।

মরু ও মেরু সংখ্যা ঐতিহ্য ভ্রামণিক এলিজা বিনতে এলাহী’র সাহারা মরুভূমি ভ্রমণের ছবি প্রচ্ছদে এবং মহুয়া রউফের এন্টার্কটিকা ভ্রমণের ছবি শেষ প্রচ্ছদে প্রকাশিত হয়েছে।