জয়নুল, জসীম, আল মুতীর জন্মোৎসব উদযাপন



সেন্ট্রাল ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
শিশুদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়, ছবি: সংগৃহীত

শিশুদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

শিল্পাচার্য জয়নুল আবেদিনের ১০৬তম, পল্লীকবি জসীমউদ্দীনের ১১৬তম এবং বিজ্ঞান লেখক ড. আবদুল্লাহ-আল-মুতী শরফুদ্দিনের ৮৯তম জন্মবার্ষিকী উপলক্ষে শুক্রবার (২৭ ডিসেম্বর) সকাল সাড়ে দশটায় কচি-কাঁচা মিলনায়তনে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মেলার সাধারণ সম্পাদক আলপনা চৌধুরী

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মেলার সাধারণ সম্পাদক আলপনা চৌধুরী। আলোচনা সভায় অংশগ্রহণ করেন মেলার সভাপতি খোন্দকার ইব্রাহিম খালেদ, বম্বে সুইটস্ এন্ড কোম্পানির হেড অব মার্কেটিং, মেলার ট্রাস্টিবোর্ডের সদস্য ডি.ডি. ঘোষাল, প্রবীণ সদস্য বদরুল আলম এবং শিশুবক্তা আদিবা তাসনিম খান আরা। সভাপতি ছিল মেলার শিশু সদস্য ইয়াসির আরাফাত রাজ।

উল্লেখ্য, শিল্পাচার্য জয়নুল আবেদিন, পল্লীকবি জসীম উদ্দীন এবং বিজ্ঞান লেখক ড. আবদুল্লাহ-আল-মুতী শরফুদ্দিনের জন্মজয়ন্তী উপলক্ষে কেন্দ্রীয় কচি-কাঁচার মেলা গত ২০ ও ২১ ডিসেম্বর ২০১৯ চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতা এবং বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছিল। প্রতিযোগিতায় বয়সভিত্তিক তিনটি শাখায় প্রায় ৭৫০ প্রতিযোগী অংশগ্রহণ করে।

প্রতিযোগিতায় বয়সভিত্তিক তিনটি শাখায় প্রায় ৭৫০ প্রতিযোগী অংশগ্রহণ করে

অনুষ্ঠানের শেষাংশে কেন্দ্রীয় কচি-কাঁচার মেলা পরিচালিত কথাবিতান, সুরবিতান ও নৃত্যবিতানের ভাইবোনেরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।