ধর্ষকের শাস্তির দাবিতে জাবি ছাত্রলীগের বিক্ষোভ

  কুর্মিটোলায় ঢাবি ছাত্রী ধর্ষণ

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ঢাবি শিক্ষার্থী ধর্ষণ হওয়ার ঘটনায়  জাবি ছাত্রলীগের বিক্ষোভ

ঢাবি শিক্ষার্থী ধর্ষণ হওয়ার ঘটনায় জাবি ছাত্রলীগের বিক্ষোভ

  • Font increase
  • Font Decrease

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী ধর্ষণ হওয়ার ঘটনায় ধর্ষকের সর্বোচ্চ শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্ত্বর থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। এরপর মিছিলটি গুরুত্বপূর্ণ সড়ক সমূহ প্রদক্ষিণ করে শহীদ মিনারে এসে শেষ হয়। মিছিল শেষে একই দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে ছাত্রলীগ নেতাকর্মীরা।

মানববন্ধনে ঢাবি ছাত্রী ধর্ষণের ঘটনায় জড়িতদের দ্রুত বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবি তোলেন ছাত্রলীগ নেতারা।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বলেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার ৪৮ বছর পরেও এমন অবস্থায় এসে দাঁড়িয়েছি, যেসময় আমাদের মা-বোনেরা নিরাপদ নয়। যারা এ নিকৃষ্ট কাজটি করেছে তারা মানুষ নয়, মানুষ নামের পশু। তাদেরকে সমাজের নিম্নস্তরে নিক্ষেপ করা উচিত। অতিদ্রুত সুষ্ঠু তদন্তের মাধ্যমে জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবি জানাচ্ছি। যাতে ভবিষ্যতে কেউ এ ধরনের কাজ করতে সাহস না পায়।

ছাত্রলীগ সভাপতি জুয়েল রানার নেতৃত্বে এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে বিশ্ববিদ্যালয় শাখার তিন শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিল।

এদিকে ঢাবি শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা এবং ধর্ষক তৈরির সংস্কৃতি সমূলে উৎপাটন করাসহ পাহাড়ে সমতলে সকল রাজনৈতিক ধর্ষণ ও নিপীড়ন বন্ধ করা এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন সেল পুনর্গঠন করার দাবিতে বিক্ষোভ মিছিল করবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা।

‘নিপীড়নের বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে আজ (৭ জানুয়ারি) বেলা ৪টায় শহীদ মিনার থেকে মিছিলটি শুরু হবে।

আপনার মতামত লিখুন :

  কুর্মিটোলায় ঢাবি ছাত্রী ধর্ষণ