'বঙ্গবন্ধুর আদর্শেই ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ'

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর
বিলহালতি ত্রিমোহনী অনার্স কলেজের আইসিটি ভবনের উদ্বোধন, ছবি: বার্তা২৪.কম

বিলহালতি ত্রিমোহনী অনার্স কলেজের আইসিটি ভবনের উদ্বোধন, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাজনৈতিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক মুক্তির ডাক দিয়েছিলেন। আর তার স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করছেন।

বঙ্গবন্ধু চেয়েছিলেন দেশের মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করতে আর তা বাস্তবায়নে প্রতিটি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে কাজ করছে বর্তমান সরকার। দেশের মানুষের জীবন ঘনিষ্ঠ প্রয়োজনগুলো মেটাতে বঙ্গবন্ধুর আদর্শেই বিনির্মাণ হচ্ছে ডিজিটাল বাংলাদেশ।

বৃহস্পতিবার (২০শে ফেব্রুয়ারি) দুপুরে সিংড়ায় ২ কোটি ৩৮ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত বিলহালতি ত্রিমোহনী অনার্স কলেজের আইসিটি ভবনের উদ্বোধন শেষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, দেশের অধিকাংশ জনপদ আগে অবহেলিত থাকলেও এখন সেগুলোর উন্নতি হয়েছে। বিগত ১১ বছরে সরকার যা দিয়েছে তা অতীতের সরকারগুলোর চেয়ে অনেক বেশি। গ্রামে গ্রামে রাস্তা হয়েছে, বিদ্যুতের ব্যবস্থা হয়েছে। স্বাস্থ্য সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে যাচ্ছে। ব্রিজ, কালভার্ট, ভবন নির্মিত হচ্ছে। এসব সুবিধা ভোগ করে নিরাপদ ও মানবিক সমাজ গড়তে তুলতে সকলকে কাজ করতে হবে।

বিলহালতি ত্রিমোহনী অনার্স কলেজের অধ্যক্ষ মকসেদ আলী প্রামানিকের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ, ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, লালোর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক রুবেল হোসেন প্রমুখ।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর