আশুগঞ্জ পাওয়ারের আইপিও আবেদনের সময় বাড়লো

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
আশুগঞ্জ পাওয়ার স্টেশন

আশুগঞ্জ পাওয়ার স্টেশন

  • Font increase
  • Font Decrease

আশুগঞ্জ পাওয়ার স্টেশনের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন গ্রহণের সময়কাল ১৮ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭০১তম সভায় এ সিদ্ধান্ত হয়।কমিশনের নির্বাহী পরিচালক সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

চলতি বছরের ২ জুলাই পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়। এরপর প্রতিষ্ঠানটি টাকা উত্তোলনের জন্য গত ২৩ সেপ্টেম্বর তারিখ নির্ধারণ করে। সেই হিসেবে চাঁদা সংগ্রহের জন্য শেষ সময় ছিল ৬ অক্টোবর পর্যন্ত।

কিন্তু এরপর কমিশন চাঁদা সংগ্রহের অনুমোদন বাতিল করে। বৃহস্পতিবার কমিশন আবার সেই সিদ্ধান্ত পরিবর্তন করে আগামী ১৮ নভেম্বর পর্যন্ত সময় বাড়িয়েছে।

আশুগঞ্জ পাওয়ার ৫ হাজার টাকা ইস্যু মূল্যের ২ লাখ নন-কনভার্টেবল, রিডেম্বল, কুপন বেয়ারিং বন্ড আইপিও’র মাধ্যমে ইস্যু করে ১০০ কোটি টাকা উত্তোলন করবে। উত্তোলিত টাকা কোম্পানির ভূমি উন্নয়ন ও সিভিল ওয়ার্ক, প্রাথমিক জ্বালানি, যানবাহন ক্রয়, প্রকৌশলী ও পরামর্শক সেবা, চলতি মূলধন এবং আইপিও খরচ খাতে ব্যবহার করা হবে।

আশুগঞ্জ পাওয়ারের ২০১৭ সালের ৩০ জুন শেয়ার প্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৬৫ দশমিক ৯৬ টাকায়। কোম্পানিটির বিগত ৫ বছরে ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১০ দশমিক ৬৩ টাকা।

আপনার মতামত লিখুন :